খেলাধুলা

৭ নম্বর জার্সি পেয়ে কাভানিকে ধন্যবাদ জানালেন রোনালদো

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: ক্রিস্তিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর থেকেই আলোচনা শুরু হয়েছিল। কত নম্বর জার্সি উঠবে তার গায়ে? শেষ পর্যন্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পছন্দের ৭ নম্বর জার্সিই পেলেন পর্তুগালের তারকা। তাকে এই জার্সি ছেড়ে দেওয়ায় ক্লাব সতীর্থ এদিনসন কাভানিকে ধন্যবাদ জানালেন তিনি।

বৃহস্পতিবার রাতে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে রোনালদোকে ৭ নম্বর জার্সি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রেড ডেভিলসরা। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটিতে প্রথম দফায় এই জার্সি পরেই ফুটবলপ্রেমীদের মন জিতেছিলেন তিনি। রিয়াল মাদ্রিদ-জুভেন্টাস ঘুরে এক যুগ পর আবারও সেখানে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড।

২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাব ইউনাইটেডে ছিলেন রোনালদো। ছয় মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছিলেন তিনি। তিনটি প্রিমিয়ার লিগ ও একটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ তিনি জিতেছিলেন মোট ৯টি শিরোপা।

ম্যান ইউনাইটেডের ৭ নম্বর জার্সি ছিল উরুগুয়ের স্ট্রাইকার কাভানির দখলে। গত সপ্তাহে প্রিমিয়ার লিগের ম্যাচে এই জার্সি গায়ে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে মাঠেও নেমেছিলেন তিনি। তবে এখন থেকে তিনি গায়ে দিবেন ২১ নম্বর জার্সি।

রোনালদোর ৭ নম্বর জার্সি পাওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে ড্যানিয়েল জেমসের নতুন ক্লাবে যোগ দেওয়াও। গ্রীষ্মকালীন দলবদলের শেষদিনে তিনি পড়ি জমান লিডস ইউনাইটেডে। ফলে তার ব্যবহৃত ২১ নম্বর জার্সি ফাঁকা হয়ে যায়। এরপর কাভানি সেটা গ্রহণ করতে সম্মত হওয়ায় ৭ নম্বর জার্সি পেয়েছেন রোনালদো।

কাভানিকে ধন্যবাদ জানিয়ে ৩৬ বছর বয়সী রোনালদো বলেছেন, ‘আবারও এই ৭ নম্বর জার্সি পরা সম্ভব হবে কিনা তা আমি নিশ্চিত ছিলাম না। এই অবিশ্বাস্য আচরণের জন্য তাই আমি এদিকে (কাভানি) বিশাল ধন্যবাদ জানাতে চাই।’

গত সপ্তাহে রোনালদোকে দলে ফেরানোর ব্যাপারে জুভেন্টাসের সঙ্গে সমঝোতায় পৌঁছায় ম্যান ইউনাইটেড। তবে এখনও দলটির হয়ে মাঠে নামেননি তিনি। আন্তর্জাতিক বিরতির পর আগামী ১১ সেপ্টেম্বর নিউক্যাসল ইউনাইটেডের মুখোমুখি হবে ওলে গানার সুলশারের শিষ্যরা। ওই ম্যাচে ম্যানচেস্টারের জার্সিতে দ্বিতীয় অভিষেক হতে পারে রোনালদোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *