প্রচ্ছদ

৩০ বছর ধরে একই নম্বরের লটারির টিকেট কিনে অবশেষে কোটিপতি

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু ডটকম: অনেকেই ভাগ্য বদলের জন্য লটারির টিকিট কেনেন। কারও কারও ভাগ্য বদলেও যায় লটারি জিতে। কিন্তু তাই বলে টানা ত্রিশ বছর ধরে লটারি জিততে টিকেট কিনে যাওয়ার ঘটনা বিরল। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ত্রিশ বছর ধরে লটারির টিকিট কেনার পর এক ব্যক্তি কোটি টাকা জিতেছেন। খবর ডিএনএ’র

তবে শুধু লটারির জেতার জন্য তিনি খবরের শিরোণাম হনননি। জানা গেছে, যুক্তরাষ্ট্রের ওই নাগরিক ১৯৯১ সাল থেকে টানা ত্রিশ বছর ধরে একই সংখ্যার লটারির টিকিট কিনে আসছিলেন। তার ধারণা ছিল, একদিন ঠিকই তার সেই নম্বরটি মিলে যাবে বিজয়ী হিসেবে।

লটারিতে জেতা না জেতা ভাগ্যের উপর নির্ভর করে । এতে পদ্ধতি বদলের করার কোন উপায় নেই। তারপরও সেই ব্যক্তি একই নম্বরের টিকিট কিনে গেছেন একদিন কোটিপতি হবেন এই আশায়।

৬১ বছর বয়সী ওই লটারি বিজয়ীর নাম গণমাধ্যমে প্রকাশ করা হয়নি। শুধু জানা গেছে তিনি যুক্তরাষ্ট্রের মিশিগানের বাসিন্দা।

নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, আমি ১৯৯১ সাল থেকে একই নম্বরের টিকিট কিনছিলাম। কিন্তু কোনোদিন জিততে পারিনি। কয়েকবার নম্বর পরিবর্তন করার কথাও মাথায় এসেছিল। কিন্তু তারপর আমি জেদ করে একই নম্বর কিনেছি।

তিনি জানান, তার বিশ্বাসই হচ্ছে না কয়েক দশক ধরে এটা ধরে রাখার পরে তিনি এত বিপুল অর্থ জিতেছেন। তিনি জিতেছেন ১৮ মিলিয়নেরও বেশি মার্কিন ডলার। এর মধ্যে তিনি কিছু টাকা পরিবারকে, কিছু টাকা দাতব্যলয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বাকী টাকা নিজের জন্য সঞ্চয় করার কথা ভেবেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *