খেলাধুলা

২ বছর পর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে হেটমায়ার

ক্যারিবীয়দের জন্য নতুন এক শুরুই বলা যায়। বিশ্বকাপ বাছাইপর্বে ভরাডুবির তিক্ত স্বাদ নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এবারই প্রথমবারের মতো ক্রিকেটের বিশ্ব আসর থেকে ছিটকে গেছে দুই বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

তবে এবার বিশ্বমঞ্চে না খেলার বেদনা ভুলে প্রথমবার ওয়ানডে মিশনে নামবে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড দিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। এতে প্রায় দুই বছর পর দলে ডাক পেয়েছেন শিমরন হেটমায়ার। তার সঙ্গে পেসার ওশান টমাসও ফিরেছেন।

ক্যারিবীয়দের হয়ে সবশেষ ২০২১ সালের জুলাইয়ে ওয়ানডে খেলেছেন হেটমায়ার। বিশ্বকাপ বাছাইপর্বেও তার দলে জায়গা হয়নি। এ নিয়ে তীব্র সমালোচনা হয়।

এই দুই তারকা ফিরলেও এখনই পূর্ণ শক্তির দল পাচ্ছেন না কোচ ড্যারেন সামি। কারণ, এই স্কোয়াড জায়গা হয়নি নিকোলাস পুরান ও জেসন হোল্ডারের। এ ছাড়া চোটের কারণে ছিটকে গেছেন পেসার কিমো পল।

অন্যদিকে চোট সারিয়ে দলে ফিরেছেন ইয়ানিক কারিয়াহ ও জেইডেন সিলস। তাদের সঙ্গে বাঁ-হাতি স্পিনার গুড়াকেশ মোতিকেও ফেরানো হয়েছে।

হেটমায়ার ও টমাসকে ফেরানোর বিষয়ে প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনসের ভাষ্য, দলে ওশানে ও শিমরনকে স্বাগত জানাচ্ছি। দুইজনেই আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে, কিছু সফলতাও ছিল। আমরা বিশ্বাস করি, বর্তমানে দলে তারা মানিয়ে যাবে। নতুন বলে ওশানের গতি আছে, উইকেট নিতে পারে। শিমরনের ব্যাটিং স্টাইলও ভালো কিছু দেবে, বিশেষ করে মাঝের ওভারগুলোয়। সে একজন ফিনিশারও।

উল্লেখ্য, আগামী ২৭ জুলাই বার্বাডোজের ব্রিজটাউনে ভারত-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ শুরু হবে। সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে ২৯ জুলাই ও ১ আগস্ট।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল : শাই হোপ (অধিনায়ক), শেমরন হেটমায়ার, রোমারিও শেফার্ড, রভম্যান পাওয়েল, আলজেরি জোসেফ, কেভিন সিনক্লিয়ার, আলিক আথানাজে, ব্র্যান্ডন কিং, ওশান থমাস, ইয়ানিক কারিয়াহ, কাইল মেয়ার্স, কেসি কার্টি, গুড়াকেশ মোতি, ডমিনিক ড্রেকস ও জেইডেন সিলস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *