শিক্ষা ও সাহিত্য

২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সব কোচিং সেন্টার : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন, ধূমকেতু বাংলা: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, এইচএসসি ও সমমানের পরীক্ষা নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে নিশ্চিত করার লক্ষ্যে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। সুষ্ঠ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার জন্য ৮ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা আছে। তাই নতুন ঘোষণার ফলে চলতি বছরে প্রতিষ্ঠান খোলার কোনো বৈধ সুযোগ পাবে না কোচিং সেন্টারগুলো।

শিক্ষামন্ত্রী বলেন, ২ ডিসেম্বর শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হবে এ বছরের এইচএসসি পরীক্ষা। চলতি বছরের আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী প্রায় ১৪ লাখ। গত বছরের চেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩৩ হাজার ৯০১ জন।

আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা-২০২১ সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়। এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:

স্কুলে ভর্তি হতে হলে মানতে হবে যে যে শর্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *