প্রচ্ছদ

১৩ বছর লুকিয়ে থাকা পাকিস্তানের সন্ত্রাসী ভারতে আটক

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু ডটকম: গত ১৩ বছর ভারতে লুকিয়ে থাকা পাকিস্তানের এক সন্ত্রাসীকে দিল্লি থেকে আটক করেছে পুলিশ। ভারতীয় পুলিশের দাবি, সোমবার আটক হওয়া মোহাম্মদ আশরাফ (৪০) নামের ওই সন্ত্রাসী পূজার উৎসবে হামলার পরিকল্পনা করছিল। বুধবার (১৩ অক্টোবর) এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদমাধ্যম এনডিটিভি।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার স্থানীয় সময় রাত ৯টা ২০ মিনিটে দিল্লির লক্ষ্মী নগর এলাকা থেকে আশরাফ ওরফে আলি নামের ওই পাকিস্তানিকে গ্রেফতার করে পুলিশ। সে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নরোওয়াল জেলার বাসিন্দা।

আশরাফ পাকিস্তানি গোয়েন্দা সংস্থা (আইএসআই)-এর নির্দেশে ভারতে প্রবেশ করে। আটকের পর তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তারও দেওয়া তথ্যমতে, যমুনা নদীর এলাকা থেকে একটি একে-৪৭, ৬০ রাউন্ড গুলি, দুটি পিস্তল এবং গ্রেনেড বোমাসহ বেশকিছু অস্ত্র উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে। সে কোথায় কোথায় যেত, কাদের সঙ্গে যোগাযোগ রাখত তাও খতিয়ে দেখা হচ্ছে। সম্প্রতি ভারতের কাশ্মিরে অস্ত্রধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ঘটনা বেড়েছে। এর মধ্যে সম্প্রতি উভয়পক্ষের গোলাগুলিতে ৫ সেনা নিহত হয়েছেন। এ অবস্থায় বিভিন্ন জায়গায় অভিযান জোরদার করেছে ভারতীয় প্রশাসন।

আরো পড়ুন:

কৃষক হত্যায় ছেলে দোষী সাব্যস্ত হলে পদ হারাতে পারেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *