খেলাধুলা

হাসান আলী পেলো তিরস্কার ও ডিমেরিট পয়েন্ট

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নুরুল হাসান সোহানকে আউট করার পর আগ্রাসী উদযাপনের কারণে পাকিস্তানি পেসার হাসান আলীকে জরিমানার পাশাপাশি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। তাছাড়া ধীর বোলিংয়ের কারণে জরিমানা গুনেছে স্বাগতিক দল।

শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুরে সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তান। টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ স্কোরবোর্ডে জড়ো করে ১২৭ রান।

বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারে নুরুল হাসান সোহানকে আউট করে ম্যাচের সেরা খেলোয়াড় হাসান আলী যেভাবে উদযাপন করেছিলেন তা শোভনীয় মনে হয়নি ম্যাচ অফিসিয়ালদের। তাই আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে প্রথম মাত্রার অপরাধের অভিযোগ আনা হয়।

সেই ধারাবাহিকতায় তিরস্কারের পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে হাসান আলীকে। তিনিও অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানও ব্যাট হাতে ধুঁকছিল। নিয়মতান্ত্রিক বোলিং করতে গিয়ে বাংলাদেশ দল একটু বেশিই সময়ক্ষেপণ করে ফেলে। যার কারণে পড়তে হয়েছে ধীর বোলিং বা স্লো ওভার রেটের খড়গ।

নির্ধারিত সময়ে বাংলাদেশ এক ওভার ঘাটতি ছিল। আইসিসির নিয়ম অনুযায়ী তাই বাংলাদেশ দলের প্রত্যেক সদস্যকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অভিযোগ মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

আরো পড়ুন:

পাকিস্তান থেকে যুক্তরাজ্যে পৌঁছাল আফগান কিশোরী ফুটবলাররা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *