মাতৃভূমিসর্বশেষ

হাতিরঝিলের পানিতে বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: এখনো জ্বলছে বঙ্গবাজার। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে আশেপাশের কয়েকটি ভবনেও। মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরের দিকে সূত্রপাত হওয়া আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টিও বেশি ইউনিট। একইসঙ্গে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীর সাহায্যকারী দল। নিযুক্ত আছে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারও। যেটি হাতিরঝিল থেকে পানি এনে বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

বিভিন্ন ধরনের কাপড়ের পাইকারি মার্কেট হিসেবে পরিচিত বঙ্গবাজার। স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, সেখানে ৪ থেকে ৫ হাজার দোকান রয়েছে। পুরো বঙ্গবাজারে জ্বলছে। ভয়াবহ আগুনের লেলিহান শিখা এখনও অনেকটা নিয়ন্ত্রণহীন। চারপাশে আহাজারি করছে ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেট আগুন লাগার খবর পাই। সংবাদ পাওয়ার পর আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে ৫০টিও বেশি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। সঙ্গে সেনা, নৌ ও বিমান বাহিনীর সাহায্যকারী দল যুক্ত হয়েছে।

তিনি আরও জানান, আগুনে এখন পর্যন্ত হতাহতের খবর নিশ্চিত হওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণও জানানো যাচ্ছে না। এদিকে ভয়াবহ এই আগুন নেভাতে পানির সংকটে পড়েছে কর্মীরা। দ্রুত সেই সমস্যা সমাধানে বঙ্গবাজারের পার্শ্ববর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পুকুর থেকে নেওয়া হচ্ছে পানি।

ফায়ার সার্ভিসের সদস্যরা মার্কেটের চার দিক থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে বাতাসের কারণে আগুন ছড়িয়ে পড়ছে। বঙ্গবাজার মার্কেটে লাগা আগুন পাশের এনেক্সকো টাওয়ারেও ছড়িয়ে পড়েছে। আগুনের কারণে ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে বঙ্গবাজারের আকাশ। ভয়াবহ এ আগুনের কারণে প্রচণ্ড তাপ অনুভূত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে আগুনের তীব্রতা বাড়ছে।

মার্কেটের দোকানিরা জানান, প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

এম/

আরো পড়ুন:

আগুন নিয়ন্ত্রণে হেলিকপ্টার থেকে পানি ছিটানো হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *