আইন আদালত

স্ত্রীকে জমি লিখে দিয়ে ফেরত পেলেন চাকরি


স্ত্রীকে জমি লিখে দেওয়ার শর্তে স্বামীকে চাকরি ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিলেন আদালত। সেই নির্দেশ অনুযায়ী, স্ত্রীকে জমি লিখে দেওয়ায় আজ (মঙ্গলবার) আপিল বিভাগ স্বামীকে ফায়ারম্যানের চাকরি ফেরত দেওয়ার আদেশ দিয়েছেন।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। 
আদেশে আপিল বিভাগ বলেন, সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে স্বামী ও স্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন যে তারা সুখী দাম্পত্য জীবনযাপন করবেন। দু’জনের সমঝোতার কারণে স্বামীর চাকরি ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হলো। 
যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগ এনে ফায়ারম্যান স্বামীর বিরুদ্ধে রাজশাহীর নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছিলেন স্ত্রী।বিচার কাজ শেষে স্বামীর সাজার রায় হয় সেখানে।একইসঙ্গে চাকরি থেকে বরখাস্ত হন স্বামী।
পরে ট্রাইব্যুনালের দেওয়া রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন স্বামী। উচ্চ আদালতে খালাস পান স্বামী।এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। অন্যদিকে মামলা খারিজ চেয়ে আপিল বিভাগে সমঝোতার আবেদন করেন স্বামী। 
উভয়পক্ষের আবেদনের ওপর শুনানিকালে স্ত্রী আপিল বিভাগে উপস্থিত হয়ে তাকে নির্যাতনের কথা তুলে ধরেন। শুনানি শেষে গত ২২ সেপ্টেম্বর স্ত্রীকে জমি লিখে দেওয়ার শর্তে স্বামীর চাকরি ফেরত দেওয়ার নির্দেশ দেন আদালত। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *