খেলাধুলা

সৌম্য ও মুশফিকের ব্যাটে বরিশালের লড়াকু পুঁজি

প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে বড় পুঁজি সংগ্রহ করেও ম্যাচ জিততে পারেনি তামিম ইকবালের ফরচুন বরিশাল। নিজেদের তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছে রিয়াদ-মুশফিকরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে কুমিল্লাকে ১৬২ রানের লক্ষ্য দেয় বরিশাল।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি বরিশালের হয়ে ওপেন করতে আশা মেহেদী হাসান মিরাজ। তানভীর ইসলামের প্রথম বলেই ক্যাচ তুলে দেন এই ডান হাতি ব্যাটার।

এরপর সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন তামিম ইকবাল। তবে ইনিংস বড় করতে পারেনি বরিশালের অধিনায়কও। ১৬ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন তামিম। ৭ বলে ৮ রান ফেরেন প্রীতম কুমারও।

অভিজ্ঞ মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন সৌম্য সরকার। ৩১ বলে ৪২ রান করে আউট হন এই বাঁহাতি ক্রিকেটার। মাত্র ৭ রান করে ফেরেন শোয়েব মালিকও। তবে পিচে থিতু হন মুশফিক। ১৭তম ওভারে মোস্তাফিজের টানা তিন বাউন্ডারিতে ৩৫ বলে ফিফটি তুলে নেন এই ডান হাতি ব্যাটার।

শেষ দিকে মাহমুদুল্লাহ রিয়াদ (৪) ও দুনিথ ওয়েল্লালাগে (৪) আউট হলে, মুশফিকের ৪৪ বলে ৬৩ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৬১ রানের লড়াকু পুঁজি পায় বরিশাল।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মোস্তাফিজুর রহমান। ম্যাথু ওয়াল্টার ফোর্ড ও রোস্টন চেজ দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও তানভীর ইসলাম ও খুশদিল শাহ একটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *