ক্যারিয়ার ও চাকরি

সৌদি আরব || আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ ২ জুন পর্যন্ত বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: করোনাভাইরাস মহামারির কারণে চলমান ভ্রমণ নিষেধাজ্ঞায় বিভিন্ন দেশে আটকেপড়া প্রবাসীদের ইকামার (বসবাসের অনুমতি) মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি সরকার। এর সঙ্গে এক্সিট ও রিএন্ট্রি ভিসাসহ ভিজিট ভিসার মেয়াদ সম্পূর্ণ বিনাখরচে আগামী ২ জুন পর্যন্ত বাড়ানোর সুযোগ দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। খবর আরব নিউজের।

খবরে বলা হয়েছে, “বাদশাহ সালমানের নির্দেশনায় বিনামূল্যে ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়টি অনুমোদন করেছে সৌদি আরবের অর্থ মন্ত্রণালয়। সৌদি নাগরিক ও সেদেশে বসবাসকারীদের নিরাপত্তা নিশ্চিত এবং তাদের অর্থনৈতিক ক্ষতিপূরণের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।”

সৌদির ইমিগ্রেশন কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, “ভিসার মেয়ার বৃদ্ধির প্রক্রিয়াটি জাতীয় তথ্যকেন্দ্রের সঙ্গে সমন্বয় করে স্বয়ংক্রিয়ভাবে করা হবে। এর জন্য পাসপোর্ট অধিদফতরে (জাওয়াজাত) রিপোর্ট করার প্রয়োজন পড়বে না।”

গত ১৭ মে থেকে আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে সৌদি আরব। তবে গত সপ্তাহে বিনা অনুমতিতে ভারতসহ ১৩টি দেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে সৌদি কর্তৃপক্ষ। গত বছর করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় সৌদি আরব থেকে দেশে এসে আটকা পড়েন অনেক প্রবাসী। সে সময় তাদের যাওয়ার ব্যবস্থা করার দাবিতে ঢাকায় বিক্ষোভ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *