সেনাবাহিনী সৈনিক নিয়োগ ২০২২

অবশেষে, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক নিয়োগ ২০২২ সার্কুলার প্রকাশিত করল বাংলাদেশ সেনাবাহিনী। আপনি যদি বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির আবেদন করতে চান তাহলে আপনার জন্যই বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

আমরা এই পেজে বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২২ এর সকল আপডেট প্রকাশ করে থাকি। যেমন: সেনাবাহিনী সৈনিক নিয়োগ ২০২২, সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার ট্রেড ১, বাংলাদেশ সেনাবাহিনী এমওডিসি সৈনিক পদে নিয়োগ 2022, সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার পুরুষ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ 2022 pdf, বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার মহিলা ইত্যাদি।

ইংরেজি সংস্করণ: Bangladesh ARMY Job Circular 2022- Apply online

সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার আমরা বাংলাদেশ সেনাবাহিনী অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করেছি। এছাড়া বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বাংলাদেশের জনপ্রিয় দৈনিক পত্রিকাগুলোতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেনাবাহিনী নিয়োগ সার্কুলার 2022 বর্তমানে বাংলাদেশের সরকারি চাকরিতে ট্রেন্ডিং টপিকে রয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ বাংলাদেশ সেনাবাহনী নিয়োগ দিবে। বাংলাদেশের সকল যোগ্যতাসম্পন্ন সেনাবাহিনী চাকরি প্রার্থীরা এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবে।

এখানে অনেকগুলি শূন্যপদ থাকায় সেনাবাহিনী চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। তাই আপনি যদি যোগ্যতাসম্পন্ন ব্যক্তি হন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে দেরি করবেন না। আপনি হয়তো এই নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করার মাধ্যমে আপনার কাঙ্খিত সেনাবাহিনী চাকরি পেয়ে যেতে পারেন।

গুরুত্বপূর্ণ কথাটি হচ্ছে আপনাকে অবশ্যই সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট সময়ের ভেতরে চাকরির জন্য আবেদন করতে হবে। সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার আবেদন করার শেষ তারিখ: ৩০ জুলাই ২০২২

সেনাবাহিনী সৈনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিয়োগকর্তা বাংলাদেশ সেনাবাহিনী
নিয়োগকর্তার ধরন সরকারি
চাকরির ধরন সরকারি চাকরি
চাকরির প্রকাশের তারিখ ২৯ নভেম্বর ২০২২
প্রকাশের সূএ অনলাইন/অফিসিয়াল ওয়েবসাইট
বয়স ১৭ থেকে ২০ বছর, ০৩ মার্চ ২০২৪ তারিখ হিসাব করে
পদের নাম সৈনিক
মোট লোক ইমেজে দেখুন
শিহ্মাগত যোগ্যতা এসএসসি পাশ ও এইচএসসি পাশ
অন্যান্য যোগ্যতা নোটিশে দেখুন
বেতন সরকারি বেতন স্কেল অনুযায়ী
আবেদনের ধরন অনলাইন
আবেদন শুরুর তারিখ ১০ ডিসেম্বর ২০২২
আবেদন করার শেষ তারিখ ৩১ জানুয়ারী ২০২৩
বাংলাদেশ সেনাবাহিনী অফিসিয়াল তথ্য
নাম বাংলাদেশ সেনাবাহিনী
কর্তৃপহ্মের ধরন সরকারি
অফিসিয়াল ওয়েবাসইট bangladesharmy.army.mil.bd

জেলা

বাংলাদেশ সেনাবাহিনী সার্কুলার ২০২২ এ বাংলাদেশের সকল জেলা থেকে যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবে।

সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার ইমেজ

আর্মি সার্কুলার সৈনিক ২০২২ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আপনি খুব সহজে সেনাবাহিনী সার্কুলার ২০২২ বিস্তারিত জানতে পারবেন। নিচে দেওয়া সেনাবাহিনী সার্কুলার অফিসিয়াল নোটিশ পিকচার থেকে।

তাছাড়াও আপনি খুব সহজেই নিচের ইমেজে ক্লিক করে সেনাবাহিনী সার্কুলার ২০২২ অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে পারবেন।

আরও নিয়োগ দেখুন: 


  • জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
  • পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২২ সার্কুলার
  • বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ PDF (আপডেট)

সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সেনাবাহিনী সৈনিক নিয়োগ ২০২২ সৈনিক আর্মি সেনাবাহিনীর candidates login issb চাকরির খবর সেনাবাহিনী dhaka senanibas job circular 2021 সেনাবাহিনী jahid hasan ameli sheikh hasina senanibas senabahini exam sheikh hasina burn unit job circular 2021 sheikh hasina burn unit job circular 2020 how to join ssf bangladesh বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ senabahini chakrir khobor was 2020 বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনী ছবি সেনা when is simas train leaving who circular who dhaka who circular bangladesh who career bangladesh why do you want to join bangladesh air force সৈনিক পদে নিয়োগ ২০২১ wahid salam wahid salam bangladesh

প্রকাশ: অফিসিয়াল ওয়েবসাইট, ২৯ নভেম্বর ২০২২।

আবেদন করার শুরুর তারিখ: ১০ ডিসেম্বর ২০২২।

আবেদন করার শেষ তারিখ: ৩১ জানুয়ারী ২০২৩।

আবেদন করার ওয়েবসােইট: https://joinbangladesharmy.army.mil.bd

সেনাবাহিনী নিয়োগ ২০২২ pdf

আপনি ইচ্ছা করলে আমাদের ওয়েবসাইট থেকেই বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ সার্কুলার পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবেন। আমরা যে পিডিএফ ফাইলটি আমাদের ওয়েবসাইটে শেয়ার করেছি সেটি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ সেনাবাহিনী চাকরি প্রার্থীদের জন্য প্রকাশ হয়েছে।

নিচের দেওয়া পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক এ ক্লিক দিয়ে আপনি সেনাবাহিনী নিয়োগ ২০২২ পিডিএফ ফাইল ডাউনলোড করুন।

সেনাবাহিনী নিয়োগ সার্কুলার পিডিএফ।

সেনাবাহিনী সৈনিক শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতা নারী পুরুষ
উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি ৫ ফিট ৬ ইঞ্চি
ওজন ৪৭ কিলোগ্রাম ৪৯.৯০ কিলোগ্রাম
বুক স্বাভাবিক ২৮ ইঞ্চি এবং প্রসারণ ৩০ ইঞ্চি স্বাভাবিক ৩০ ইঞ্চি এবং প্রসারণ ৩২ ইঞ্চি

সেনাবাহিনী চাকরিতে আবেদন করার নিয়ম

বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিকের চাকরির জন্য অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার লিঙ্ক আমরা এই ওয়েব পেজে শেয়ার করেছি যে লিংকে ক্লিক করে আপনি সরাসরি বাংলাদেশ সেনাবাহিনী চাকরির আবেদন ওয়েবসাইটে গিয়ে আপনার চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ সেনাবাহিনী চাকরির আবেদন প্রক্রিয়া বিস্তারিত আমরা শেয়ার করেছি। নিচের নিয়মগুলো step-by-step ফলো করুন এবং সঠিকভাবে সম্পন্ন কাজ সম্পন্ন করুন।

  • সর্বপ্রথম আপনাকে এই লিংকে ক্লিক করতে হবে https://joinbangladesharmy.army.mil.bd.
  • তারপর হোমপেজের ডান কোনায় “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  • তারপর আবেদন ফরমে সকল তথ্য সঠিকভাবে দিয়ে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।
  • 72 ঘন্টার ভেতরে চাকরির আবেদন ফি জমা দিন।

সেনাবাহিনী চাকরির আবেদন ফি

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে চাকরির আবেদন ফি এর বিস্তারিত বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি অফিশিয়াল নোটিশ লেখা রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনি জব সার্কুলার ২০২২ অফিশিয়াল নোটিশ দেওয়ার নিয়ম ফলো করে খুব গুরুত্ব সহকারে সময় নিয়ে টেলিটক সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি দিয়ে দিন।

সেনাবাহিনী চাকরির আবেদন ফরম

সেনাবাহিনী চাকরির আবেদন ফরম আপনি অফিশিয়াল ওয়েবসাইটে এপ্লাই নও বাটনে ক্লিক করলে দেখতে পাবেন। তারপর আপনাকে সেই চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করে সাব্বির বাটনে ক্লিক করে চাকরির জন্য আবেদন করতে হবে।

তাই বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির আবেদন করতে চাইলে উপরের দেওয়া আবেদন করা লিংকে ক্লিক করে, সেনাবাহিনীর ওয়েবসাইটে গিয়ে আপনার কাঙ্খিত সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার চাকরির পদের আবেদন ফরম পূরণ করে ফেলুন। আবেদন করার শেষ তারিখ এর পূর্বে চাকরির আবেদন ফরম জমা দিন।

সেনাবাহিনী চাকরির জন্য অযোগ্যতা

  • কোন জেল পলাতক আসামি/ কোন মামলার আসামী হলে বা কোনো সরকারি চাকরি থেকে বরখাস্ত হলে, সে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির জন্য আবেদন করতে পারবে না।
  • সেনাবাহিনীর হিসাব অনুযায়ী শারীরিকভাবে অযোগ্য হলে।
  • নির্দিষ্ট বয়স এর ভেতরে না থাকলে।
  • দৃষ্টিশক্তির হিসাব ঠিক না থাকলে।

অফিশিয়াল নোটিশে অযোগ্যতা বিস্তারিত আলোচনা করার আছে। বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিশ দেখুন।

সেনাবাহিনী নিয়োগ সার্কুলার

আমরা এই পেজে সেনাবাহিনী নিয়োগ সার্কুলার ২০২২ বিস্তারিত তথ্য শেয়ার করার চেষ্টা করেছি। আমাদের জানামতে আপনি যদি আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার সম্পর্কে বিস্তারিত ধারণা আপনি পেয়ে যাবেন।

তারপরও যদি সেনাবাহিনীর নিয়োগ সার্কুলার সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা জানার থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

আর নিয়মিত বাংলাদেশের সকল চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমরা নিয়মিত বাংলাদেশের সকল চাকরির খবর আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি যেমন সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার প্রকাশ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *