শিক্ষা ও সাহিত্য

করোনা ভ্যাকসিন: সুরক্ষা অ্যাপে ইবি শিক্ষার্থীদের নিবন্ধন শুরু

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: করোনার টিকা দেওয়ার লক্ষ্যে সুরক্ষা অ্যাপে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের নিবন্ধন শুরু হয়েছে। আজ রোববার (১১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ইবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বলেন, যাদের নিবন্ধন সঠিক ছিল তারা নিবন্ধন করতে পারবে। যারা নিবন্ধন করতে পারছে না তাদের জন্য দুশ্চিন্তার কারণ নেই। নোটিশ দেওয়া হবে, পুনরায় সঠিক তথ্য পূরণ করলে আমরা তাদের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবো।

এদিকে বিশ্ববিদ্যালয় থেকে টিকার জন্য নিবন্ধন করেও সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারছেন না আবসিক হলের অনেক শিক্ষার্থী। অ্যাপসে ঢুকে সঠিক জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও অন্যন্য তথ্য দেওয়ার পর ‘দুঃখিত! এই মুহূর্তে আপনি ভ্যাক্সিনের জন্য নির্বাচিত নন’ এ সংক্রান্ত লেখা আসছে।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া বলেন, সঠিক তথ্য পাঠালে অ্যাপে নিবন্ধন না হওয়ার তো কারণ দেখছি না। তারপরও যদি বাদ যায় তাহলে হয়তো টেকনিক্যাল কারণে গেছে। আমরা বিকেলের মধ্যে ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় থেকে সঠিক তথ্য সম্বলিত নিবন্ধনধারী শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করবো। এরমধ্যে যদি কোনো শিক্ষার্থী বাদ যায় তাহলে আগের নিয়মে আবারও নিবন্ধনের সুযোগ থাকছে। সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন নোটিশ দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *