প্রচ্ছদ

সিলেটে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এমপি চেকপোষ্ট থেকে প্রায় ২০০ মিটার পূর্বে অবস্থিত গোল চত্বরটির নাম করণ করা হয়েছে ‘মুজিব চত্বর’। সেখানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য “বজ্রকণ্ঠ” স্থাপন করা হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ভাস্কর্যটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে এ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী, চেয়ারম্যান সেনাকল্যাণ সংস্থা এবং সেনাসদর থেকে আগত অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জিওসি ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া কমান্ড্যান্ট এসআইএন্ডটিসহ সিলেট এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, ভাস্কর্যটির উচ্চতা ১৫ ফুট এবং বেইজ এর উচ্চতা ৬ ফুট। এই দৃষ্টিনন্দন ভাস্কর্যটি সিলেট-তামাবিল বাইপাস সড়ক হতেও দৃশ্যমান। বঙ্গবন্ধুর ভাস্কর্যটি স্থাপনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির প্রতি তার অবদানকে অবিস্মরণীয় করে রাখার প্রয়াস নেয়া হয়েছে। পাশাপাশি ভাস্কর্যটি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করবে।

আরো পড়ুন:

বান্দরবানে বাণিজ্যিকভাবে চালু হলো সৌর চালিত মিনি হিমাগার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *