সারা বিশ্বে আবারো রেকর্ড সংখ্যক করোনা সনাক্ত

সারা বিশ্বে আবারো রেকর্ড সংখ্যক করোনা সনাক্ত হয়েছে। করোনার ভয়াবহতা দিনের পর দিন আবারো বেড়েই চলেছে।

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন আতঙ্কে বিশ্ববাসী। নতুন এ ধরনের ভয়াবহতা ইতোমধ্যে দেশে দেশে ছড়িয়ে পড়েছে।

কয়েকদিন আগেও বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ছিল নিম্নমুখী। কিন্তু ওমিক্রন স্বাস্থ্যব্যবস্থাকে বড় ধরনের চাপের মুখে ফেলেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আবারও রেকর্ড সংখ্যক মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সেইসঙ্গে মৃত্যুও কিছুটা বেড়েছে।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৭ হাজার ৮৪৭ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২৭ লাখ ৭২ হাজার ৬৮ জন।

এর আগে চলতি বছরের জানুয়ারি একদিনে রেকর্ড ২৭ লাখ ৮৯ হাজারেও বেশি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সে হিসেবে আজ শনাক্তের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ।

গতকাল মঙ্গলবার বিশ্বে মারা গিয়েছিলেন আরও ৪ হাজার ৬০৮ জন। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছিলেন ২১ লাখ ২ হাজার ৮৩৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার ৮৮৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ২০ হাজার ৭৫১ জনে। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৫২৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে এ দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৪ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ২ হাজার ১২২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *