জাতীয়সর্বশেষ

সামনের কয়দিনে গরম আরো বাড়বে

সামনের কয়দিনে গরম আরো বাড়বে

আবহাওয়া পূর্বাভাস বলছে যে সামনের কয়দিনে গরম আরো বাড়বে। কয়েক দিন ধরে ঢাকাসহ দেশের বেশির ভাগ অঞ্চলে গরমের অনুভূতি বেড়েছে। আগামী দুই দিন এমনই থাকবে।

এরপর দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বেড়ে যেতে পারে। গতকাল শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য পাওয়া যায়।

পূর্বাভাসে বলা হয়, গতকাল সন্ধ্যায় ঢাকার বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল ৩৪ শতাংশ। আজ শনিবার ও আগামীকাল রবিবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। দুই দিন পর তাপমাত্রার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আগামী কয়েক দিনের মধ্যে আবহাওয়ার পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা নেই। বৃষ্টিরও সম্ভাবনা নেই। তবে কিছু দিন গরমের অনুভূতি বাড়তে পারে। ’

গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, বর্তমানে ঢাকায় যে তাপমাত্রা তাকে সহনীয় পর্যায়ের বলা যায়। তবে গত ৪০-৫০ বছরের তুলনায় কিছুটা বেশি। ঢাকায় শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা ১৬ মার্চের পর থেকে আরো বাড়তে পারে। আগামী চার-পাঁচ দিনে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *