খেলাধুলা

নিউজিল্যান্ড সফর : সাকিব-তাসকিনকে নিয়েই বাংলাদেশ দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: বলতে গেলে পাকিস্তানের বিপক্ষে চলমান মিরপুর টেস্টের দল নিয়েই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। শুধু ঢাকা টেস্টের ২০ সদস্যের এই টেস্টের দল থেকে তিনজন বাদ পড়েছেন। টাইফয়েডে আক্রান্ত উদ্বোধনী ব্যাটসম্যান সাঈফ হাসান তো বাদ পড়েছেনই, বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান ও পেসার রেজাউর রহমান। আর যোগ হয়েছেন শরীফুল ইসলাম।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে চোটের কারণে খেলতে না পারলেও মিরপুরে দ্বিতীয় টেস্টে খেলছেন সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ। তাদের দুজনকে নিয়েই নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল।

আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠেয় এই সিরিজে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। দুটি টেস্টই আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সেটির জন্য আজ ১৮ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিউজিল্যান্ড সফরের উদ্দেশ্যে বাংলাদেশ রওনা দেবে ৯ ডিসেম্বর। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি থেকে, তাউরাঙ্গায়। ৯ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট শুরু ক্রাইস্টচার্চে। দুটি টেস্টেরই খেলা শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টা থেকে।

বাংলাদেশ দল:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান, নাইম শেখ।

আরো পড়ুন:

একাই ১০ উইকেট নিয়ে ইতিহাসে এজাজ প্যাটেল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *