জাতীয়

সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলগামী নৌযান চলাচল বন্ধ

সদরঘাট টার্মিনাল থেকে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র কারণে দক্ষিণাঞ্চলগামী ৪১টি রুটে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

গণামধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক ইসমাইল হোসাইন।

তিনি বলেন, সকাল সাড়ে ১০টা থেকে ঢাকা নদীবন্দর থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ নির্দেশ বলবৎ থাকবে।

এদিকে লঞ্চ চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন দক্ষিণাঞ্চলগামী যাত্রীরা।

আব্দুস সালাম বাড়ি বরিশালের মুলাদী। সদরঘাট টার্মিনালে শুক্রবার দুপুর ১২টার দিকে বলেন, ব্যবাসায়িক কাজে চাঁদপুরে যাবেন। তিনি সদরঘাট এসে জানতে পারেন লঞ্চ বন্ধ।

সকাল সাড়ে ১০টার দিকে রামপুরা থেকে সদরঘাট আসেন মো. আবুল কালাম আজাদ। পরিবার নিয়ে ভোলা যাবেন। সদরঘাট এসেস জানতে পারেন ঘূর্ণিঝড় ‘মিধিলি’র কারণে লঞ্চ ছাড়বে না। সড়ক পথে যাবেন, নাকি বাসায় ফিরে যাবেন তাই নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছেন।

এদিকে সবশেষ বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদপ্তর মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরে ৬ নম্বর বিপৎসংকেত জারি করেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে। উপকূলীয় বেশ কয়েকটি জেলায় স্বাভাবিক জোয়ারের চেয়ে তিন থেকে পাঁচ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *