শিক্ষা ও সাহিত্য

সঠিক সময়েই নতুন বছরের পাঠ্যবই পাওয়া যাবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: নতুন বছরে শিক্ষার্থীদের পাঠ্যবই সঠিক সময়েই পাওয়া যাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার দুপুরে চাঁদপুর শহরতলীর বাবুরহাট এলাকায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বইয়ের প্রক্রিয়াগুলো অনেক চাপের মধ্যে করতে হয়। করোনাকালে এই চাপ আরও বেড়ে গেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যেন ভুল-ভ্রান্তি না থাকে। তারপরও কোথাও যদি কোন অনিচ্ছাকৃত ভুল থেকে যায়, অবশ্যই তা সংশোধন করা হবে।

দীপু মনি মন্ত্রী বলেন, পাঠ্যবইয়ের কিছু ভুল নিয়ে সম্প্রতি একটি মামলা হয়েছে। যিনি মামলা করেছেন তিনি একগুচ্ছ শব্দের কথা বলেছেন, তবে যেটা ব্যবহার করা হয়েছে সেটাও যে খুব ভুল তা নয়। তারপরও সংশোধনের সুযোগ থাকলে সেগুলো সংশোধন করা হবে।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সাবেক সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম চিশতিসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ দলীয় নেতাকর্মীরা উপিস্থিত ছিলেন।

আরো পড়ুন:

নতুন বছরে এবারও লটারিতে স্কুলে ভর্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *