জাতীয়সর্বশেষস্বাস্থ্য

সংক্রমণ কমলেও আবারো বেড়েছে মৃত্যু ২৪ ঘণ্টায়

সংক্রমণ কমলেও আবারো বেড়েছে মৃত্যু ২৪ ঘণ্টায়

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের লাগাম টানা যাচ্ছে না আর সংক্রমণ কমলেও আবারো বেড়েছে মৃত্যু ২৪ ঘণ্টায়। দীর্ঘকাল ধরে মহামারির রেশ শেষ না হওয়ায় লোকজন এখন স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা করছে না। পৃথিবীর অনেক দেশেই টিকা ও বিধিনিষেধ বিরোধী বিক্ষোভ দেখা যাচ্ছে।

টালমাটাল এই পরিস্থিতিতে শনিবার (২৯ জানুয়ারি) বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ কমলেও মৃত্যু সামান্য বেড়েছে। এদিন সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৩২৪ জনের।

এর আগে শুক্রবার (২৮ জানুয়ারি) করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৩ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৯ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ১৭৪ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৪০২ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৫ হাজার ৬৬১ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *