প্রচ্ছদ

শাহজাদপুরে উদ্ধার হলো ভিজিএফ-এর বিপুল পরিমাণ চাল

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: দুস্থদের জন্য বরাদ্দ প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-দুর্নীতি রোধে সোচ্চার হয়ে মাঠে নেমেছে শাহজাদপুর উপজেলা যুবলীগ। যুবলীগ নেতাকর্মীরা ইউপি সদস্য, আনসার সদস্য ও চোরকারবারীদের কাছ থেকে বিপুল পরিমাণ চালও উদ্ধার করেছে। পাচার করা চাল উদ্ধারের পর উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে দু’টি মামলাও দায়ের করেছেন। এছাড়াও উপজেলার প্রতিটি ইউনিয়নে ভিজিএফ বিতরণে প্রত্যক্ষভাবে সহায়তা করেছে যুবলীগ নেতাকর্মীরা।  

শাহজাদপুর উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার জানান, সংসদ সদস্য হাসিবুর রহমানের স্বপনের নির্দেশনায় প্রধানমন্ত্রীর উপহারের চাল যেন স্বচ্ছভাবে প্রতিটি ইউনিয়নে বিতরণ হয় সেজন্য যুবলীগ নেতাকর্মীরা মাঠে নামেন। প্রতিটি ইউনিয়নের জন্য যুবলীগের একটি করে টিম গঠন করা হয়। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে গাড়াদহ ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য নাজমার বাড়িতে গিয়ে ৬ বস্তা ভিজিএফের চাল উদ্ধার করে যুবলীগের টিম। এদিন রূপবাটী ইউনিয়নের চেয়ারম্যানের বাড়ির পাশের একটি বাড়ি থেকে ২০ বস্তা চাল উদ্ধার করা হয়।

এছাড়া নরিনা ইউনিয়ন পরিষদের চাল কালোবাজারি হেলাল, কালাম ও হাবিলের কাছ থেকে ৫শ’ কেজি চাল উদ্ধার করা হয়েছে। পোরজনা ইউনিয়নের ভিজিএফ কার্ড ২শ’ টাকা করে বিক্রির সময় মনোয়ারা খাতুন নামে এক আনসার সদস্যকে ধরা হয়। চালগুলো উদ্ধারের পর উপজেলা প্রশাসনের মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে জমা দেয়া হয়েছে। আর ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দু’টি মামলা হয়েছে। এছাড়াও ইউপি সদস্যা নাজমাকে শোকজ এবং আনসার সদস্য সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শাহজাদপুর আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ কেউ যাতে নয়-ছয় করতে না পারে এবং প্রকৃত দুস্থদের হাতে যেন তা পৌঁছে যায় সে লক্ষ্যে যুবলীগসহ দলীয় কর্মীদের সজাগ থাকার নির্দেশ দেয়া হয়েছিল। সক্রিয়ভাবে নেতাকর্মীরা মাঠে থাকায় প্রকৃত দুস্থরা প্রধানমন্ত্রীর উপহার হাতে পেয়েছে।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *