প্রচ্ছদ

শারজায় প্রবাসী বাংলাদেশিদের জন্য স্কুলের প্রতিশ্রুতি

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু বাংলা: দুটি পাতা একটি কুঁড়ির দেশ সিলেট, শাহজালাল-শাহপরানের এই জনপদের গর্বগাথা আর অনেক ইতিহাস ঐতিহ্য থাকলেও সবচেয়ে ব্যতিক্রম বিষয় হচ্ছে সিলেটবাসীর ঐক্য ও আঞ্চলিকতা, যা দেশের সীমানা ছাড়িয়ে প্রবাস পর্যন্ত বিস্তৃত হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে এই ঐক্যের অন্যতম নাম ‘সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ’।

দেশের সীমানা ছাড়িয়ে প্রবাসের মাটিতে সিলেটবাসীকে ঐক্যবদ্ধ এবং সিলেটের  উন্নয়নের লক্ষ্যে  নিরলস কাজ করে যাচ্ছে এ সংগঠনটি। ১৯৯৩ সালে সিলেট বিভাগ বাস্তবায়নের লক্ষ্যে ঢাকায় প্রতিষ্ঠিত এই সংগঠন দেশের সীমানা ছাড়িয়ে বিদেশেও বিস্তৃত করেছে তাদের কার্যক্রম । প্রবাসীদের কল্যাণে সংযুক্ত আরব আমিরাতে এই সংগঠনটি তাদের সেবামূলক কার্মকাণ্ডে দারুণ গতি এনেছে।

সংগঠনটির নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমিরাতের শারজায়  প্রবাসী বাংলাদেশি  শিক্ষার্থীদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় কমিটির আজীবন সভাপতি দানবীর রাগীব আলী চৌধুরী। এ জন্য জমি সংগ্রহের দায়িত্ব দেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত কমিটিকে।

শুক্রবার রাতে পরিষদের আমিরাত কমিটির অভিষেক ঘিরে দুবাই রেডিসন ব্লু হোটেল যেন সিলেটবাসীর মিলনমেলায় পরিণত হয়। সেখানে  সিলেট থেকে ছুটে আসেন কেন্দ্রীয় পরিষদের অসংখ্য নেতারা। অনুষ্ঠানে গুণী ব্যক্তিদের সম্মাননা জানানোর পাশাপাশি  সংবর্ধনা দেওয়া হয় কেন্দ্রীয় নেতাদের।

সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি  আব্দুর রবের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিষদের আদ্যোপান্ত তুলে ধরেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওয়েসুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে  সিলেটের মহান ব্যক্তিদের জীবন বৃত্তান্ত নিয়ে একটি স্মরণিকাও প্রকাশ করা হয়।

আরো পড়ুন:

৮ মাসে সর্বোচ্চে জ্বালানি তেল রফতানি সৌদির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *