প্রচ্ছদ

লকডাউনে বিয়ের আয়োজন করে গুণতে হলো জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: সরকারি নির্দেশনা অমান্য করে ছেলের বিয়ের আয়োজন করায় নোয়াখালী সদর উপজেলার রৌশন আক্তার নামে এক নারী ইউপি সদস্যকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রৌশন আক্তার উপজেলার কালাদরাপ ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য। তার ছেলে তারেক হোসেন রাব্বির বিয়ের আয়োজন করে এ জরিমানা গুণলেন তিনি।

বুধবার (২৮ জুলাই) দুপুরে সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে রৌশন আক্তারের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে গিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা।

তিনি বলেন, ‘দেশে করোনা মহামারিতে সরকার কঠোর বিধিনিষেধ (লকডাউন) আরোপ করেছে। সরকারি সেই আদেশ অমান্য করে বিয়ের আয়োজন করায় বরপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।’

ইউপি সদস্য রৌশন আক্তার বলেন, ‘আমি স্বাস্থ্যবিধি মেনে একই এলাকায় ছেলের বিয়ের আয়োজন করি। আমার প্রতিপক্ষের লোকজন বিষয়টি ঘোলাটে করার জন্য প্রশাসনের কাছে অভিযোগ করেছে। প্রশাসনের লোকজন এসে বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে এবং ২০ হাজার টাকা জরিমানা করেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *