আন্তর্জাতিক

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘হত্যার’ ঘটনায় ইউএনএইচসিআরের নিন্দা

কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া আশ্রয়শিবিরে অস্ত্রধারীদের গুলিতে নিহত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনার নিন্দা জানিয়েছে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর। 
বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইউএনএইচসিআর এ নিন্দা জানায়।
ঘটনার সঠিক তদন্ত এবং দায়ী ব্যক্তিদের জবাবদিহি নিশ্চিতের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘের এ সংস্থাটি।
সংস্থাটি বলেছে— রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর মর্মান্তিক হত্যাকাণ্ডের ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত ও শোকাহত। মুহিবুল্লাহর পরিবার এবং বৃহত্তর রোহিঙ্গা শরণার্থী সম্প্রদায়ের প্রতি গভীর সমবেদনা জানিয়ে অবিলম্বে বাংলাদেশ সরকারের যথাযথ কর্তৃপক্ষের প্রতি এ ঘটনার সঠিক তদন্ত এবং দায়ী ব্যক্তিদের জবাবদিহি নিশ্চিতের আহ্বান জানাচ্ছি। 
বিবৃতিতে বলা হয়, ইউএনএইচসিআর ক্যাম্পগুলোতে বসবাস করা রোহিঙ্গা শরণার্থীদের সুরক্ষা ও নিরাপত্তার দায়িত্বে থাকা আইন প্রয়োগকারী সংস্থা এবং সরকারি কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।
সংস্থাটি বলছে— ইউএনএইচসিআর ক্যাম্পগুলোতে এর কর্মীদের উপস্থিতি বাড়িয়েছে, যেন রোহিঙ্গা শরণার্থীরা প্রয়োজনীয় সহায়তা ও সেবা পায় এবং তাদের যে কোনো উদ্বেগের কথা জানাতে পারে। 
প্রসঙ্গত গত বুধবার রাতে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পে সশস্ত্র একদল লোক রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়।  এর পর তাকে উদ্ধার করে ক্যাম্পের একটি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *