সর্বশেষ

রংপুরে বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

হঠাৎ ঘোষণা ছাড়াই বেতন বৃদ্ধি, পুলিশি হয়রানি ও চাঁদাবাজি বন্ধ এবং বিভিন্ন মামলায় আটক থাকা শ্রমিকদের মুক্তিসহ ৫ দাবিতে রংপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে শ্রমিকরা। আজ সকাল থেকে রংপুর মহানগররী কামারপাড়া বাস স্ট্যান্ডের ঢাকাগামী বাসের চালক, সুপারভাইজার ও চালকের সহকারীরা গাড়ি না চালানোর কারণে দুভোর্গে পড়েন যাত্রীরা।

ঘোষণা ছাড়াই গাড়ি বন্ধ করায় অফিসসহ বিভিন্ন কাজে ঢাকা যাওয়া সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন। অনেকেই ঢাকায় চাকরিতে যোগদানসহ বিভিন্ন কাজে বের হওয়া যাত্রীরা বেকায়দায় পড়েন।

মঙ্গলবার (০৫ এপ্রিল) ভোর ৬টা অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে শ্রমিকরা। রংপুর নগরীর কামারপাড়া ঢাকা বাস স্ট্যান্ড থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে এনা এবং শাহ ফতেহ আলী রাতে চলাচল করবে বলে জানান কাউন্টার মাস্টার।

শ্রমিকরা জানায়, বেতন বৃদ্ধিসহ পাঁচ দফা ন্যায়সঙ্গত। দাবি মানা না হলে তারা গাড়ি চালাবেন না। তবে শ্রমিক ইউনিয়ন জানিয়েছে, এ ধর্মঘটের সাথে তারা সম্পৃক্ত নন। এটা চালক, হেলপার ও সুপারভাইজাররা করছে। আবার ওদিকে মালিকরা বলছে, শ্রমিক ইউনিয়নের নির্দেশে শ্রমিকরা ধর্মঘট করছে।

এদিকে অনির্দিষ্টকালের ধর্মঘটের বিষয়টি অস্বীকার করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ। তিনি জানান, আমি জানি না কয়টি দাবিতে শ্রমিকদের এই ধর্মঘট। বাস বন্ধ করেছে কামারপাড়া ঢাকা বাস স্ট্যান্ডের চালক ও শ্রমিকরা। কাউন্টার থেকে টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আবু মারুফ হোসেন জানান, আমাদের কাছে ধর্মঘটের কোনো নির্দেশ আসেনি। তবে শ্রমিকনেতাদের সঙ্গে কখা হচ্ছে। অতিদ্রুত সমাধন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *