নানান টানাপোড়েন শেষে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এর মধ্য দিয়ে এবারের মতো শেষ হয়েছে বিশ্বকাপজয়ী এই অধিনায়কের ইউরোপের ফুটবল অধ্যায়।

আগামী রোববার মেসিকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে ইন্টার মায়ামি। তবে মেসির সঙ্গে চুক্তির বিষয়ে এখনও বিস্তারিত কিছুই জানায়নি ক্লাবটি।

ধারণা করা হচ্ছে, ইন্টার মায়ামির সঙ্গে আড়াই বছরের চুক্তি করবেন মেসি। যুক্তরাষ্ট্রের ফুটবলে আগামী ২১ জুলাই লিগ কাপে ক্রুজ আজুলের বিপক্ষে অভিষেক হতে পারে মেসির। এই কারণে মায়ামির লডারডেলে পরিবারসহ পৌঁছে গেছেন মেসি।

মেসি ইন্টার মায়ামিতে যোগ দিতে যাওয়ার ঘোষণার পর থেকেই অন্যরকম উন্মাদনা যুক্তরাষ্ট্রের ফুটবলে। শতাব্দীর সেরা এই ফুটবলারকে বরণ করে নিতে মায়ামিজুড়ে এখন সাজ সাজ রব। আর্জেন্টাইন খুদে জাদুকরকে বরণের সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করে ফেলেছে মেজর লিগ কর্তৃপক্ষ। মেসিকে বরণে কাজে পিছিয়ে নেই, মায়ামির স্বত্বাধিকারী খোদ ডেভিড বেকহ্যামও।

এদিকে আকাশি-নীল শিবিরের এই ফুটবলারের মায়ামিতে যোগ দেওয়া নিয়ে নতুন তথ্য দিয়েছেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তো। তার দাবি, আর্জেন্টিনা দলের প্রতি তার আরও বাড়তি মনোযোগ দিতে মায়ামিতে গেছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

সম্প্রতি স্পেনের গণমাধ্যমে বার্সা সভাপতি লাপোর্তো জানান, বার্সায় ফেরানোর জন্য মেসির সঙ্গে চুক্তির বিষয়ে সমঝোতা হয়েছিল। লা লিগাও তাকে (মেসি) কেনার ব্যাপারে আমাদের অনুমতি দিয়েছিল। কিন্তু মেসির বাবা বললেন, তার ছেলে প্যারিসে দুটো কঠিন বছর পার করেছে। তাই এখন চাপ নেই, এমন কোনো লিগে খেলতে চায়। তাই বার্সেলোনায় ফেরেননি।

তিনি আরও যোগ করেন, সৌদি আরব সফরের জন্য যখন ক্লাবটি তাকে নিষেধাজ্ঞা দিয়েছিল, তখন ভক্তদের কটুকথা ও দুয়োধ্বনি মেসির মনোবল ভেঙে দিয়েছিল। সে কারণে ক্যাম্প ন্যু’তে ফেরার চিন্তা বাদ দিয়েছেন তিনি।

বার্সা সভাপতির ভাষ্যমতে, মেসি আমাদের বলেছিলেন, তিনি প্যারিসে খুব কঠিন মৌসুম কাটিয়েছেন। যেখানে তিনি অনেক চাপের মধ্যে ছিলেন। তাই ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মায়ামিতে থাকাকালীন তিনি চাপমুক্ত থাকবেন এবং আর্জেন্টিনা জাতীয় দলের প্রতি মনোনিবেশ বাড়াতে পারবেন। আমরা মেসির সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছি, যা আমাদের জানানো উচিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *