উন্নয়ন

যশোর বিমানবন্দর হবে আন্তর্জাতিক বিমানবন্দর

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, যশোর বিমানবন্দরকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক করা হবে। ভৌগোলিক অবস্থানের কারণেই যশোর এর যোগ্য। তারই ধারাবাহিকতায় যশোর বিমানবন্দরের টার্মিনাল সম্প্রসারণ করা হয়েছে। এই প্রক্রিয়া চলবে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) যশোর-চট্টগ্রাম ও যশোর-কক্সবাজার রুটে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট চালুর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন যশোর-১ আসনের সংসদ সদস্য আলহাজ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন, ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিব উদ্দিন ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার প্রমুখ।

এ সময় যশোর-কলকাতা রুটে বিমান যোগাযোগের দাবি তোলেন যশোর-১ আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে মাত্র ১৫০ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে অভ্যন্তরীণ রুটে আমাদের যাত্রা শুরু হয়। আজ অভ্যন্তরীণ রুট ছাড়াও দোহা, মাস্কাট ও গুয়াংজুসহ নয়টি আন্তর্জাতিক রুটে ইউএস বাংলার ফ্লাইট চলাচল করে। এখন আমাদের কর্মকর্তা-কর্মচারী দেড় সহস্রাধিক। আগামী দুই বছরের মধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটগুলো আরও সম্প্রসারণ করা হবে। এ সময়ে বর্তমানের ১৪টি এয়ারক্রাফটের সাথে আরও ১৬টি অত্যাধুনিক এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস বাংলা কর্তৃপক্ষ জানায়, প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে বিমান উড্ডয়ন করবে। একই দিন বিকাল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যশোরের উদ্দেশ্যে যাত্রা করবে। এছাড়া পর্যটকদের সময় ও অর্থ সাশ্রয়ে যশোর থেকে কক্সবাজারে সপ্তাহে চার দিন ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

প্রাথমিকভাবে শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। অপরদিকে কক্সবাজার থেকে বিকাল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। যশোর থেকে কক্সবাজারে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া সাড়ে ছয় হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা।

আরো পড়ুন:

দেশীয় অর্থে পদ্মা সেতুর চেয়েও বড় প্রকল্প বাস্তবায়ন সম্ভব: এলজিআরডিমন্ত্রী

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *