জাতীয়

মেয়র তাপসের পদত্যাগের দাবিতে রাজধানীতে বিক্ষোভ

করোনার মহারির পাশাপাশি রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে প্রতিদিন। এ সময় ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নুর তাপসের পরিবারসহ বিদেশ ভ্রমনের তীব্র নিন্দা ও প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ব্যাবসায়ী ও সাধারণ মানুষ। মঙ্গলবার দুপুরে রাজধানীর নবাবপুর এবং সুত্রাপুর এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভকারীরা মেয়রের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ব্যবসায়ী ও সাধারণ মানুষ বলেন, আপনারা জানেন যে আজ ঢাকার মানুষের দুর্ভোগের শেষ নেই। করোনার অতিমারীতে সারাদেশ এমনতেই নাকাল। এর সাথে নতুন করে যোগ হয়েছে ডেঙ্গুর প্রভাব। কিন্তু এসব নিয়ে নগর প্রশাসনের কর্তাদের কোন মাথাব্যাথা নেই। ঢাকাবাসীর জীবনের প্রতি তাদের এতো অনীহা কেন ? এক সমীক্ষায় দেখা গেছে ঢাকায় প্রতিদিনই গড়ে পাঁচশত মানুষ এই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যর সাথে পাঞ্জা লড়ছে। আমরা আজ জীবন নিয়ে বড়ই ঝুকিতে। আমরা এর প্রতীকার চাই।

তারা বলেন, নগরকর্তারা দেখেও না দেখার ভান করছে। আমাদের জীবন নিয়ে খেলা খেলছে। আমরা বারবার নগর প্রশাসনের কাছে ধর্না দিয়েও এর কোন পদক্ষেপই আমরা দেখতে পাইনি। এরই মধ্যে ডেঙ্গুর ভয়াবহ পরিস্থিতিতে ঢাকাবাসীকে বিপদে ফেলে দক্ষিণ সিটির মেয়র তাপস প্রমোদ ভ্রমণে বিদেশ গমনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি জানাই।

বিক্ষোভকারীরা বলেন, এই মেয়র জনগণের সেবার পরিবর্তে নিজের আখের ও খায়েশ মেটাতে ব্যস্ত। উন্নয়নের নামে বিভিন্ন প্রধান সড়ক ও অলিগলির রাস্তা খনন করে ফেলে রাখছে। সে সকল রাস্তা দিয়ে চলাচল করতে যেমন কষ্টসাধ্য তেমনি এডিস মশা জন্মানোর অভয়ারণ্যে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করতেই আজ আমারা রাস্তায় নেমেছি। আপনারা জানেন যে, ঢাকার ঐতিহ্যবহন করে পুরান ঢাকার সুত্রাপুর, সেই ঐতিহ্যবাহী এলাকাই মশার অত্যাচারে বসবাসই অনেক কষ্টকর। আমারা সুত্রাপুর বাসী নিরুপায় হয়ে আজ এই জনসমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে আপনাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আমাদের জীবন বাচানোর আবেদন জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *