প্রচ্ছদ

মাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে


সারা দেশে প্রতি মাসে তিন কোটি ডোজ করোনার টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমাদের হাতে পর্যাপ্ত টিকা মজুত রয়েছে। টিকা নিয়ে কোনো সমস্যা নেই। 
মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 
তিনি বলেন, ২১ কোটি ডোজ টিকা কেনার জন্য অর্ডার করা হয়েছে। সেগুলো পর্যায়ক্রমে প্রতি মাসেই আসতে থাকবে। ইতোমধ্যে ৬ কোটি ডোজ টিকা দেওয়া হয়ে গেছে। অচিরেই পুরো জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা হবে। প্রতি মাসে তিন কোটি করে টিকা আসছে। চলতি মাসেও তিন কোটি টিকা আসবে।
শিক্ষার্থীদের টিকা দেওয়ার কাজ দ্রুত শুরু হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, শিক্ষার্থীদের টিকা দিতে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে নির্দেশনা পাঠানো হয়েছে। আইসিটি বিভাগ তালিকা প্রস্তুত করছে। সেটি হলেই স্কুলের কম বয়সীদের টিকা দেওয়া হবে।
তিনি আরও বলেন, হিন্দুদের ওপর হামলার মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে সরকার পতনের চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা। মন্দির ভাঙা তাদের প্রধান উদ্দেশ্য নয়, সরকারের অবস্থান নড়বড়ে করে দেওয়াটাই প্রধান উদ্দেশ্য। একাত্তরে যারা দেশবিরোধী ষড়যন্ত্র করেছে তারাই এখন দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে।
মন্ত্রী বলেন, অন্যান্য দেশের তুলনায় করোনা প্রতিরোধে এগিয়ে আছে বাংলাদেশ। সবার অক্লান্ত পরিশ্রমের ফলেই তা সম্ভব হয়েছে।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার। দেশের কোনো মানুষ যেন স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে বলেও জানান তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম প্রমুখ।

ডেল্টা টাইমস্/সিআর/জেড এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *