নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: মাত্র ১৩০ টাকায় স্বপ্ন পূরণ হলো ঠাকুরগাঁওয়ের ২৯ জন তরুণ তরুণীর। ঘুষ-তদবির ছাড়াই পুলিশে চাকরি হয়েছে তাদের। মূল্যায়ন হয়েছে মেধা ও যোগ্যতার। পূরণ হয়েছে তাদের স্বপ্ন।

জানা যায়, ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে গত ১৬ থেকে ১৮ নভেম্বর শারীরিক পরীক্ষা ও ১৯ নভেম্বর লিখিত পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষা শেষে গত ২৬ নভেম্বর জেলার ২৯ জনকে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নির্বাচন করা হয়।

এর মধ্যে সদর থানায় রয়েছেন ১৫ জন। যার মধ্যে চারজন নারী ও ১১ জন পুরুষ। এছাড়াও জেলার বালিয়াডাঙ্গী, রাণীশংকৈল,পীরগঞ্জ ও হরিপুর উপজেলায়ও পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নির্বাচন করা হয়। শুধু চাকরি নয়, নিয়োগপ্রাপ্তদের সব ধরনের মেডিকেল চেকআপ বিনামূল্যে করা হয়েছে।

সালন্দর ইউনিয়নের বাসিন্দা বিমল চন্দ্র বলেন, আমি একজন দিনমজুর। আমার ছেলে চাকরি পেয়েছে বিনা পয়সায়। শুধু ১৩০ টাকা খরচ করা হয়েছে। তাছাড়া আর কোন টাকা লাগেনি। আমি ধন্যবাদ জানাই পুলিশকে যারা এতো সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে নিয়োগগুলো নিয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ তানভীরুল ইসলাম বলেন, বাংলাদেশের ইতিহাসে এ পুলিশ কনস্টেবল নিয়োগ নজিরবিহীন ঘটনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইজিপি শতভাগ স্বচ্ছতার সঙ্গে এ নিয়োগ সম্পন্ন করার জন্য কড়া নির্দেশনা দিয়েছিলেন। আমরা পেশাদারিত্ব, সততা ও নিষ্ঠার সঙ্গে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। যারা উত্তীর্ণ হয়েছে সবাই যোগ্যতা সম্পন্ন।

আরো পড়ুন:

ফ্রিল্যান্সার ডটকম থেকে যেভাবে আয় করা যায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *