অপরাধ ও দূনীতিআন্তর্জাতিকসর্বশেষ

মহানবী কে নিয়ে অবমাননার জন্য ভারতের চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি

মহানবী কে নিয়ে অবমাননার জন্য ভারতের চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি

মহানবী কে নিয়ে অবমাননার জন্য ভারতের চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি দিয়েছে আল-কায়েদা। মঙ্গলবার (০৭ জুন) রাতে ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে জানা গেছে, চিঠি দিয়ে এই হামলার কথা জানিয়েছে আল-কায়েদা। দিল্লি ছাড়াও তাদের তালিকায় রয়েছে গুজরাট, উত্তরপ্রদেশ এবং মুম্বাই।

জানা যাচ্ছে, আল-কায়েদার নাম করে একটি চিঠি সামনে এসেছে। যেখানে সরাসরি ভারতকে হুঁশিয়ারি দেয়া হয়েছে। সংগঠনের দাবি, দিল্লি, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ এবং গুজরাটে একের পর এক আত্মঘাতী হামলা চালানো হবে। আর তা করতে তারা তৈরি বলেও দাবি করা হয়েছে।

‘মহানবীর সম্মান রক্ষার্থে লড়াই’ বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। এতে লেখা হয়েছে, ‘যারা আমাদের নবীকে অপমান করে তাদের আমরা শেষ করে দেব। তাদের উড়িয়ে দিতে আমাদের বা আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব। দিল্লি, মুম্বাই, গুজরট এবং উত্তরপ্রদেশে গেরুয়া সন্ত্রাসবাদীরা তাদের শেষের জন্য অপেক্ষা করুক।’

বিজেপির মুখপাত্র নুপুর শর্মা সম্প্রতি এক টেলিভিশন বিতর্কে মহনবীকে (সা.) নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। আর দলের দিল্লি শাখার মিডিয়া ইউনিটের প্রধান নবীন কুমার জিন্দাল এ বিষয়ে টুইটারে একটি পোস্ট দিয়েছিলেন।

তাদের মন্তব্য, বিশেষ করে নুপুর শর্মার কথা ভারতের সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়কে বেশ ক্ষুব্ধ করে। এ ঘটনাকে কেন্দ্র করে ঘটে সংঘর্ষের ঘটনা। একাধিক ইসলামিক দেশ এ ঘটনায় তীব্র বিরোধিতা জানিয়েছে। যা নিয়ে চরম অস্বস্তিতে বিজেপি সরকার।

নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল এরই মধ্যে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন। অন্যদিকে, নুপুর শর্মাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং নবীন কুমার জিন্দালকে দল থেকেই বহিষ্কার করা হয়েছে। তবুও চলছেই বিতর্ক। এ ঘটনায় বিশ্বজুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে এবং ১৬টি দেশ বিতর্কিত মন্তব্যের নিন্দা জানিয়েছে।

এই অবস্থায় আল-কায়েদার হুঁশিয়ারি নতুন চিন্তার ভাঁজ ধরিয়েছে ভারতের গোয়েন্দাদের। হুঁশিয়ারি সামনে আসার পরেই একাধিক রাজ্যকে সতর্কতা বাড়ানোর কথা বলা হয়েছে। বিভিন্ন স্পর্শকাতর এলাকাগুলো বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি বাজার-ধর্মীয় স্থান, শপিং মলের মতো জায়গাগুলোতে তল্লাশি চালানোর কথাও কেন্দ্রীয় গোয়েন্দাদের পক্ষে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *