খেলাধুলা

মরুর পদদেশে ওমানের সবুজ মাঠ গড়েছেন একদল বাংলাদেশি

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: মাসকটের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে এমন বিস্ময় অপেক্ষা করে আছে জানতেন না মাহমুদুল্লাহরা। মরুর পাহাড়ের পদদেশে সবুজের গালিচা গড়ে তোলা হয়েছে ক্রিকেট খেলার জন্য। এই সবুজ বিপ্লবও ঘটেছে একদল বাংলাদেশির হাতে।

ওমান ক্রিকেট অ্যাসোসিয়েশনের সব মাঠকর্মীই বাংলাদেশি। গতকাল অনুশীলনে স্বাগতিক বোর্ডের কাছ থেকে যে নেট বোলার দেওয়া হলো, সেখানেও পাওয়া গেল একজন বাঙালিকে। কুমিল্লার ছেলে রুবেল পেস বল করেন ওমানের একাডেমিতে। সব মিলিয়ে গতকাল টাইগারদের অনুশীলন পরিণত হলো বাঙালির মিলনমেলায়। স্বদেশীর হাতে গড়া উইকেটে বোলিং-ব্যাটিং করে সৌম্য সরকাররাও স্বস্তি পেলেন।

গতকাল প্রথম অনুশীলনে কন্ডিশনের জল হাওয়ায় মানিয়ে নেওয়ার চেষ্টা ছিল ক্রিকেটারদের। স্থানীয় সময় দুপুর দেড়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুশীলন ছিল দেশটির একাডেমি মাঠে। গা গরম, ফিল্ডিং অনুশীলন, নেটে ব্যাটিং-বোলিং ভালোই করেছেন ক্রিকেটাররা। নতুন কন্ডিশনে অনুশীলনের সুযোগ-সুবিধা ভালো লেগেছে সবার। আজ ও কাল একই ভেন্যুতে একই সময় ধরে হবে অনুশীলন। তিন দিন অনুশীলন করে ৮ অক্টোবর ওমান ‘এ’ দলের বিপক্ষে খেলবে ২০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ।

আরো পড়ুন:

বিসিবির ‘পরিচালনা পর্ষদ’-এর নির্বাচন আজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *