আইন আদালত

মধুতে মেশাতে ৭৫০ কেজি চিনি নিয়ে সুন্দরবন যাওয়ার পথে ৭ মৌয়াল আটক

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: মধুতে মেশানোর জন্য ৩০ ড্রামে ৭৫০ কেজি চিনি নিয়ে সুন্দরবনে যাওয়ার পথে সাতজন মৌয়াল আটক হয়েছেন। আজ শনিবার ভোরে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশনের কালাগাছি এলাকা থেকে তাদের চিনিসহ আটক করা হয়।

আটক মৌয়ালরা হলেন- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৯ নম্বর সোরা গ্রামের সাগর মোড়ল, কুবাদ আলী, মো. মান্দার মালী, সাহেব আলী গাজী, মজিদ গাজী, ইয়াসিন গাজী ও গড়দুয়ারপুর গ্রামের আবু বক্কর।

সুন্দরবনের কালাগাছি ফাঁড়ির নৌকাচালক মনির হোসেন বলেন, “বুড়িগোয়ালিনী স্টেশন থেকে সুন্দরবনে মধু সংগ্রহ করতে যাওয়ার জন্য শুক্রবার সাতজন পাস (অনুমতি) নেন। শনিবার ভোররাতে ওই সাত মৌয়াল তিনটি নৌকায় করে সুন্দরবনে যাচ্ছিলেন।”

মনির হোসেন বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন নৌকায় ৩০ ড্রামে ৭৫০ কেজি চিনিসহ কালাগাছি এলাকা থেকে তাদের আটক করা হয়। মধুতে মেশানোর জন্য তারা সুন্দরবনে এসব চিনি নিয়ে যাচ্ছিলেন।” সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় ওই সাতজনের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে। আটক সাত মৌয়ালকে আজ শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *