আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

ভ্যালেকানোর কাছে হেরে হ্যাট্রিক হারের তেতো স্বাদ পেলো বার্সেলোনা

ভ্যালেকানোর কাছে হেরে হ্যাট্রিক হারের তেতো স্বাদ পেলো বার্সেলোনা

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেকানোর কাছে হেরে হ্যাট্রিক হারের তেতো স্বাদ পেলো বার্সেলোনা। রোববার রাতে ক্যাম্প ন্যু’তে লা-লিগার ম্যাচটিতে শুরুতেই পিছিয়ে পড়ে বার্সা। রায়ো ভ্যালেকানোর কাছে ১-০ গোলে বার্সার হারে শিরোপা জয়ের আরও কাছে চলে গেল রিয়াল মাদ্রিদ। কেননা, শিরোপার মুকুট মাথায় নিতে আগামী পাঁচ ম্যাচে রিয়ালের দরকার আর একটা পয়েন্ট।

৩৩ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭৮। প্রতিদ্বন্ধী বার্সেলোনা সমান ম্যাচ খেললেও তাদের পয়েন্ট ৬৩। তাই বলাই যায়, শিরোপা জয়ের দৌড়ে সবার আগে রিয়াল।

রায়ো ভ্যালেকানোর কাছে চলতি মৌসুমে একবারও জয়ের দেখা পায়নি বার্সেলোনা। গত অক্টোবরে ভ্যালেকানোর মাঠেও ১-০ ব্যবধানে হেরে যায় দানি আলভেস-জেরার্ড পিকেরা। সেবার হারের পর বরখাস্ত হন কোচ রোনাল্ড কুমান।

ঘরের মাঠে শুরু থেকে নির্ভার ছিল বার্সেলোনা। তবে ম্যাচের সপ্তম মিনিটের মাথায় স্বাগতিক দর্শকদের হতাশ করে ভ্যালেকানোকে এগিয়ে নেন আলভারো গার্সিয়া রিভেরা। সতীর্থের দেয়া বল পেয়ে এই স্প্যানিশ ফরোয়ার্ড ডান পায়ের শটে পরাস্থ করেন বার্সার গোল রক্ষককে।

ভ্যালেকানো শুরুতে এগিয়ে গেলেও বেশ কয়েকবার সুযোগ আসে বার্সার সামনে কিন্তু, কাজে লাগাতে পারেনি ঠিকঠাক। ভ্যালেকানোর ২৮ শতাংশের পরিবর্তে ৭২ শতাংশ বল দখলে ছিল বার্সার। ১৮ শটের সঙ্গে বার্সার ছিল ৫টি টার্গেট শট। অথচ ভ্যালেকানো ৩টি শট নিলে যে একটি শট টার্গেট ছিল সেটিতেই গোল পেয়ে যায়।

ভ্যালেকানোর কাছে হারে শীর্ষ চারে জায়গা হারানোর শঙ্কায় বার্সা। কেননা, সমান ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া। ৬১ পয়েন্ট নিয়ে চারে গত আসরের চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *