খেলাধুলা

ভুটানকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: আগের ম্যাচের হতাশার পাশাপাশি প্রতিপক্ষ ভুটানকেও উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

ঘরের মাঠে আসর, কিন্তু শুরুতেই ড্রয়ের ধাক্কা। নেপালের বিপক্ষে পয়েন্ট হারানোয় মন খারাপ হয়েছিল বাংলাদেশের মেয়েদের। কিন্তু দ্বিতীয় ম্যাচেই দুর্বার তারা। হতাশার পাশাপাশি প্রতিপক্ষ ভুটানকেও উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৬-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। শুরুর একাদশে সুযোগ পেয়েই আলো ছড়ান শাহেদা আক্তার রিপা, দুটি গোল করেন তিনি। তহুরা খাতুনও করেন জোড়া গোল। একটি করে গোল করেন ঋতুপর্ণা চাকমা ও মারিয়া মান্ডা।

ভুটানকে নিয়ে চিন্তায় ছিল বাংলাদেশ। কারণ নিজেদের প্রথম ম্যাচে দাপুটে জয় পায় তারা, শ্রীলঙ্কাকে ৫-০ গোলে হারিয়ে আসর শুরু করে তারা। তাদের বিপক্ষে সহজ ম্যাচ আশা করেনি বাংলাদেশ। কিন্তু একক আধিপত্য ধরে রেখে ভুটানের জালে গোল উৎসব করে গেলেন রিপা-তহুরারা।

নেপালের ম্যাচের একাদশ থেকে এদিন তিনটি পরিবর্তন আনে বাংলাদেশ। মার্জিয়া, নিলুফা ইয়াসমিন নীলা ও শামসুন্নাহার জুনিয়রকে একাদশ থেকে বাদ দেওয়া হয়। তাদের জায়গায় একাদশে নেওয়া হয় নামন আনুচিং মোগিনি, আফিদা খন্দকার ও রিপাকে।

একাদশে পরিবর্তনের ফল শুরুতেই পেয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয় মিনিটেই ভুটানের জালে বল পাঠায় ঘরের মাঠের দলটি। এই গোলে অবশ্য ভাগ্যের ছোঁয়াও ছিল। ভুটানের ডিফেন্ডার রিজিং ওয়াংমো দলকে বিপদমুক্ত করতে গিয়েছিলেন, কিন্তু সামনেই থাকা তহুরার পায়ে লেগে বল জালে জড়ায়।

ষষ্ঠ মিনিটেই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। কিন্তু শামসুন্নাহার ভুটানের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। প্রথমার্ধের শেষ দিকে দুটি গোল করে বাংলাদেশ। ৪১তম মিনিটে মারিয়া মান্ডার পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন রিপা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান তহুরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দ্বিতীয় গোল করে দলকে আরও এগিয়ে নেন রিপা। ৬৭তম মিনিটে দলের হয়ে পঞ্চম গোলটি করেন ঋতুপর্ণা চাকমা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল করে দলের ৬-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন মান্ডা।

আরো পড়ুন:

ওয়ার্ন-ম্যাকগ্রার পর ৪০০ উইকেটের এলিট ক্লাবে লায়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *