প্রচ্ছদ

ভালো খারাপ টি-শার্ট যাচাইয়ের ট্রিকস

ভালো খারাপ টি-শার্ট যাচাইয়ের ট্রিকস

বড় খুচরা বিক্রেতারা যেভাবে দাম কমিয়ে রাখে তা হল কোণ কাটা। এক্ষেত্রে সস্তা উপকরণ ব্যবহার করে, কম মজুরি প্রদান করে বা প্রক্রিয়ার পদক্ষেপগুলি এড়িয়ে যেতে পারে। কখনও কখনও ব্র্যান্ডগুলি এই কৌশলগুলির একটি, দুটি বা তিনটিই ব্যবহার করে। এর ফলে এমন পোশাক তৈরি হয় যেগুলি, সাশ্রয়ী মূল্যে, শেষ পর্যন্ত দেখা যায় এক ধোয়াতেই কাপড় টি ভালো থাকেনা!

একটি ভাল মানের টি-শার্টের জন্য, আমাদের ভাল টেক্সটাইল প্রয়োজন তবে এটি কীভাবে তৈরি করা হয় তা জানা গুরুত্বপূর্ণ। সর্বোপরি, উপকরণগুলি কতটা ভাল তা বিবেচ্য নয়, যদি একটি বিল্ডিং খারাপভাবে নির্মিত হয় তবে এটি যেকোনো সময় পড়ে যাবে। বিভিন্ন ধরনের বুনন এবং সেলাই রয়েছে যা একটি টি-শার্টকে দৃঢ়তা এবং স্থায়িত্ব দেবে।

আপনি একটি ভাল টি-শার্ট নিচ্ছেন তা নিশ্চিত করতে আপনি কয়েকটি পরীক্ষা চালাতে পারেন:

স্পর্শ

সবচেয়ে সহজ পরীক্ষা হল স্পর্শ করা। একটি ভাল মানের টি-শার্ট কখনোই প্লাস্টিক বা বক্সের মতো মনে হবে না। যদি ফ্যাব্রিক একই সময়ে নরম কিন্তু দৃঢ় মনে হয়, তাহলে সম্ভাবনা থাকে যে এটি ভাল মানের উপাদান।

লেবেল চেক করুন

বেশিরভাগ টি-শার্টের লেবেলে থ্রেডের সংখ্যা থাকে না, তবে তারা নির্দেশ করে যে এটি কোন উপাদান দিয়ে তৈরি এবং এটি অন্য কিছুর সাথে মিশ্রিত হয়েছে কিনা।

বলি পরীক্ষা করুন

আপনার হাতে পোশাকের একটি অংশ চূর্ণ করুন এবং তারপর ছেড়ে দিন। যদি এটি প্রচুর বলিরেখা বজায় রাখে তবে এটি সম্ভবত খারাপ মানের, যদি এটি কোনও বলিরেখা বজায় না রাখে তবে এটি সম্ভবত একটি সিন্থেটিক উপাদান।

এছাড়াও, এতে কতগুলি সেলাই আছে তা পরীক্ষা করে দেখুন। গণনা যত বেশি হবে ততই ভাল কারণ এর মানে হল যে পোশাকটি একসাথে রাখার জন্য আরও বেশি সময় ব্যয় করা হয়েছিল।

হেমস পরিদর্শন করুন

সেলাইয়ের মতো, হেমসগুলি পোশাক তৈরি করার সময় কতটা যত্ন নেওয়া হয়েছিল তা নির্দেশ করে। টি-শার্টের ক্ষেত্রে, আপনার কলার, হাতা এবং নীচের হেমের দিকে বিশেষ মনোযোগ দেওয়া উচিত।

প্যাটার্নগুলি দুবার চেক করুন

আপনি যদি একটি প্যাটার্ন সহ একটি টি-শার্ট ভালো টি-শার্ট কিনে থাকেন, তাহলে একটি ভালভাবে তৈরি পোশাকের সিমস এ প্যাটার্ন ম্যাচিং হবে.

আপনি যদি কখনও এই ধরণের জিনিসগুলিতে মনোযোগ না দেন তবে এবার আপনি ভালো মানের পোশাক কিনতে পারবেন! আপনার কাছে থাকা বিভিন্ন পোশাকের তুলনা করুন এবং ব্র্যান্ডগুলির সাথে সম্পর্কিত করার চেষ্টা করুন।

স্বচ্ছতা পরীক্ষা করুন

একটি আলোর উৎসের বিরুদ্ধে পোশাকটি ধরে রাখুন এবং দেখুন এটি কতটা স্বচ্ছ হয়ে যায়। আরও স্বচ্ছতা, তারপর কম ঘনত্ব।

সেলাই গণনা করুন

সেলাই হল একটি পোশাকের পেশী; যা সবকিছু একসাথে রাখে ঠিক ভাবে। যেহেতু নির্মাতারা সবসময় একটি টি-শার্টের বাইরের দিকে বেশি মনোযোগ দেয়, সেলাইটি ভালভাবে করা হয়েছে কিনা তা বলার সবচেয়ে সহজ উপায় হল এটিকে ঘুরিয়ে দেওয়া। কোনো আলগা থ্রেড আছে? সেলাই ঠিক নেই? এগুলো সবই দুর্বল উৎপাদনের লক্ষণ।

সুত্রঃ প্রিয়শপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *