আন্তর্জাতিক

ভারতে বিসর্জনের মিছিলে বেপরোয়া গাড়ি, নিহত ৪


ভারতের ছত্রিশগড় রাজ্যের যশপুরে প্রতিমা বিসর্জন চলাকালে ভিড়ের মধ্যে ঢুকে পড়ল বেপরোয়া গাড়ি। কেউ বুঝে ওঠার আগেই ২০ জনকে পিষে দেয় গাড়িটি। 
এ ঘটনায় এখনও পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আরও বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।
অন্যদিকে ঘটনার পরেই উত্তেজিত জনতা ওই গাড়িটির ওপর চড়াও হয়। এমনকি গাড়িটিতে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাতে।
জানা গেছে, শুক্রবার যশপুরে স্থানীয় একটি দুর্গাপূজার বিসর্জনের আয়োজন করা হয়েছিল। বিসর্জনের মিছিল রাস্তা দিয়ে যাওয়ার সময় মর্মান্তিক এই ঘটনাটি ঘটে। 
ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে সেই ছবি। যেখানে দেখা যাচ্ছে, একটি লাল গাড়ি বেপরোয়াভাবে এগিয়ে আসছে। একবারে নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুতগতিতে গাড়িটি মিছিলে থাকা সাধারণ মানুষকে ধাক্কা মারে।
এমনকি গাড়িটির এতটাই গতি ছিল যে মানুষকে পিষতে পিষতে কিছুটা নিয়ে চলে যায়। ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। বাকিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, গাড়ির ধাক্কায় বেশ কয়েকজনের পা এবং হাতের হাড় ভেঙেছে।
এই ঘটনার পরেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে গিয়েছেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও। কী কারণে এই ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।
তবে এই ঘটনায় এখনও পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ঘটনার পর উত্তেজিত জনতা হাতেনাতে ধরে ফেলে গাড়ির চালককে। এরপর তাকে বেধড়ক মারধর করা হয়।
অন্যদিকে পুলিশ সূত্রে জানা গেছে, আগে থেকেই খবর পাওয়া গিয়েছিল ওই গাড়িতে গাঁজা রয়েছে। সেই মতো ওই গাড়িটিকে ধাওয়া করা হয়। সেই সময়েই পালাতে গিয়ে তীব্র গতিতে গাড়ি চালিয়ে দেয় অপরাধী। সামনে ভিড় থাকায় ছুটে আসা গাড়িতে ধাক্কা খেয়ে ছিটকে পড়েন কয়েকজন।
এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলা। মুখ্যমন্ত্রী বলেন, যশপুরের ঘটনা খুবই দুঃখজনক। শুধু তাই নয়, ভয়ংকরও বটে। 
তবে ঘটনাতে মূল অভিযুক্ত দ্রুত গ্রেপ্তার হওয়াতে আশ্বস্ত হন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভুপেশ বাঘেলা। এই ঘটনায় মারা যাওয়া ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *