ক্যারিয়ার ও চাকরিশিক্ষা ও সাহিত্য

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ : ৫ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় ৫ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠায় পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা।

রোববার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের কাছে স্মারকলিপি দিয়ে ৫ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের প্রিলিমিনারি পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা।

তবে পরীক্ষা বাতিলের বিষয়ে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য ও কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, একটি পক্ষ শুরু থেকেই পরীক্ষা বাতিলের দাবি করছিল। প্রথমে তারা করোনার কথা বলেছিল, এরপর পরিবহন ধর্মঘটের কথা। এখন প্রশ্নপত্র ফাঁসের একটা অভিযোগ তোলা হয়েছে। বিষয়টি আমরাও শুনেছি। ৪৬টি কেন্দ্রে পরীক্ষা হয়েছে। পরীক্ষায় উপস্থিতি ৫০ শতাংশের বেশি ছিল। আমরা তাদের অভিযোগের বিষয়টি দেখব। যদি প্রশ্নপত্র ফাঁসের কোনো প্রমাণ পাওয়া যায় বা সংশ্লিষ্ট কেউ যদি জড়িত থাকে তাহলে আমরা ব্যবস্থা নেব।

এর আগে শনিবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ১৫১১টি পদের বিপরীতে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নেন ১ লাখ ১৬ হাজার ৪২৭ জন চাকরিপ্রত্যাশী। প্রিলিমিনারি পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ১০০টি প্রশ্নের প্রিন্ট করা উত্তরপত্র ফেসবুকে পাওয়া যায়।

তারা সঠিক তদন্ত না হওয়া পর্যন্ত ফলাফল স্থগিত রাখার দাবি জানিয়েছেন। এছাড়া আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে সব ধরনের নিয়োগ টেন্ডার থেকে বাতিল করা, প্রহসনমূলক ৫ ব্যাংকের (ক্যাশ) নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় স্বচ্ছতার ভিত্তিতে পরীক্ষা নেওয়ারও দাবি জানিয়েছেন।

আরো পড়ুন:

সঠিক সময়েই নতুন বছরের পাঠ্যবই পাওয়া যাবে: শিক্ষামন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *