প্রচ্ছদ

ব্যক্তিগত জীবনের গল্প শুনালেন গানের মাধ্যমে

ব্যক্তিগত জীবনের গল্প শুনালেন গানের মাধ্যমে

ব্যক্তিগত জীবনের গল্প শুনালেন গানের মাধ্যমে: ভক্তদের জন্য দ্বিতীয় গান নিয়ে এসেছে তাহসান অ্যান্ড দ্য ব্যান্ড। এক বছর পরে এটা ভক্তদের জন্য একটা উপহার, নিজেই বললেন তাহসান। সরাসরি রেকর্ডিং করা গানটি নিয়ে আশাবাদী এই ভালোবাসার নায়ক ও গায়ক। নিজের ব্যক্তিগত জীবনকেই তিনি গানের কথায় তুলে ধরেছেন।

শুটিং ইউনিট থেকে তাহসান বলেন, ‘আমি একসময় ব্যান্ড দিয়েই শুরু করেছিলাম। পরে সলো মিউজিক করলাম। কিন্তু ব্যান্ডের যারা অডিয়েন্স তাদের জন্য অনেক বছর নিয়মিত গান করাই হয় না। আগের মতোই এ গানও আমি অগ্রসর শ্রোতা, যাঁরা গানটা বোঝেন, তাঁদের জন্যই করেছি। কারণ, ব্যান্ডের সব সময় আলাদা শ্রোতা থাকেন, যাঁরা বোঝেন। বিয়োগান্ত তাঁদের জন্য বিশেষ উপহার।’

তাহসান অ্যান্ড দ্য ব্যান্ডের প্রথম চমক ছিল ‘প্রতিবাদী গান’। গত বছর করোনার সময়ে গানটি মুক্তি পায়। এর পরে প্রতি মাসে একটা গান মুক্তির কথা থাকলেও করোনা, লাইভ রেকর্ডিং করতে না পারা ও অন্যান্য ব্যস্ততার কারণে সেটি সম্ভব হয়নি। এক বছর বিরতির পর এল নতুন গান তাহসানের। গানটি সম্প্রতি তাহসানের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।

গানটি দিয়ে ভক্তদের সামনে সাদাকালোভাবে উপস্থিত হওয়া প্রসঙ্গে তাহসান বলেন, ‘আমরা ট্র্যাজিক বা ট্র্যাজেডি বললেও বাংলা শব্দ বিয়োগান্ত কমই ব্যবহার করি। লেখার সময়ই মনে হচ্ছিল, বিয়োগান্ত অন্য রকম একটা অনুভূতি জোগাবে। আর এই বিয়োগান্ত অনুভূতিই সাদাকালো। গানের কথার সঙ্গে দর্শকদের রিলেট করতেই সাদাকালোভাবে উপস্থিত হওয়া।’এর আগেও ব্যক্তিগত বিষয় উঠে এসেছিল তাহসানের বই ‘অনুভূতির অভিধান’–এ। এবার ‘বিয়োগান্ত’ গানের কথায় তুলে ধরলেন ব্যক্তিগত অনুভূতি।

তাহসানের লেখা গানটির কম্পোসড করেছে তাহসান অ্যান্ড দ্য ব্যান্ডের সদস্যরা। ব্যান্ড থেকে নিয়মিত গান করা প্রসঙ্গে তাহসান বলেন, ‘লাইভে নিয়মিত পারফর্ম করছি। এখন থেকে নিয়মিত রক গান করব। ব্ল্যাকের সময় করা গানগুলো আবার নতুন করে রিলিজ দেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *