প্রচ্ছদ

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রোববার (১১ জুলাই) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে ট্রাস্টি বোর্ড পুনর্গঠন সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন, ২০১৮-এর ৫ নং ধারা অনুযায়ী সরকার কর্তৃক নিম্নবর্ণিত ব্যক্তিবর্গের সমন্বয়ে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হয়েছে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন সিনিয়র ভাইস চেয়ারম্যান-১ এবং ৩১১ মহিলা আসন-১১ সংসদ সদস্য বেগম আরমা দত্ত সিনিয়র ভাইস চেয়ারম্যান-২ হিসেবে দায়িত্ব পালন করবেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পদাধিকার বলে ট্রাস্টি বোর্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এছাড়াও প্রজ্ঞাপনে ধানমন্ডির সুপ্ত ভূষণ বড়ুয়াকে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়েছে।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ১২ সদস্যবিশিষ্ট পুনর্গঠিত ট্রাস্টি বোর্ডের অন্য ট্রাস্টিরা হলেন- মিথুন রশ্মি বড়ুয়া (চট্টগ্রাম), ববিতা বড়ুয়া (চট্টগ্রাম), রুপনা চাকমা (খাগড়াছড়ি), মং ক্য চিং চৌধুরী (বান্দরবান) রঞ্জন বড়ুয়া (চট্টগ্রাম), জয় সেন তঞ্চঙ্গ্যা (রাঙ্গামাটি), জ্যোতিষ সিংহ (কুমিল্লা)।

প্রজ্ঞাপন অনুসারে পুনর্গঠিত ট্রাস্টি বোর্ডের মেয়াদকাল ২৫ জুলাই থেকে পরবর্তী তিন বছর পর্যন্ত বলবৎ থাকবে। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে সরকার যেকোনো ট্রাস্টির নিয়োগ বাতিল করতে পারবেন। অনুরূপভাবে কোনো ট্রাস্টি ইচ্ছা করলে বোর্ডের চেয়ারম্যান বরাবর তার পদত্যাগপত্র দাখিল করতে পারবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *