স্বাস্থ্য

বৃহস্পতিবার থেকে ফের টিকার নিবন্ধন শুরু || এবার বয়স ৩৫

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: আগামী বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে অনলাইনে সুরক্ষা প্ল্যাটফর্মে আবারও করোনা টিকার নিবন্ধন কার্যক্রম শুরু হচ্ছে। আজ সোমবার (৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
একইসঙ্গে এর আগে ভ্যাকসিন নেওয়ার জন্য ন্যূনতম ৪০ বছর বয়স প্রয়োজন হতো। এখন ৩৫ বছর বয়স হলেই যে কেউ ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করতে পারবেন। এছাড়া শিক্ষার্থী ও প্রবাসীসহ অন্য যাদের ভ্যাকসিন দেওয়া হবে, তারাও নিজ নিজ কর্তৃপক্ষের মাধ্যমে সুরক্ষায় নিবন্ধন করতে পারবেন।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরও জানান, বর্তমানে চল্লিশোর্ধ্ব ব্যক্তিরা করোনার টিকা প্রাপ্তির জন্য নিবন্ধন করতে পারছেন। এটি এখন কমিয়ে আনা হয়েছে। ৩৫ বছরের ব্যক্তিরা নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের ক্ষেত্রে কৃষক-শ্রমিকদেরও যুক্ত করা হচ্ছে।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১ লাখ ৪৫ হাজার শিক্ষার্থীর পাওয়া তালিকা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে দেওয়া হয়েছে। শিগগিরই এ নিবন্ধন কার্যক্রম শুরু হবে উল্লেখ করে তিনি বলেন, আগামীকাল আইসিটি বিভাগকে চিঠি পাঠানো হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের শনিবারের টিকা বিষয়ক তথ্য বলছে, টিকা নিতে এখন পর্যন্ত মোট ৭২ লাখ ৮২ হাজার ৮৬৯ জন নিবন্ধন করেছেন। তাদের অ্যাস্ট্রাজেনেকার ১ কোটি ১ লাখ ১১ হাজার ৭২২ ডোজ, সিনোফার্মের ৮০ হাজার ৯৮৫ ও ফাইজারের ২ হাজার ৭৪২ ডোজ টিকা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *