আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

বৃষ্টির কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট বিরতি

বৃষ্টির কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট বিরতি

মিরপুর টেস্টের তৃতীয় দিনের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ কিন্তু বৃষ্টির কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট বিরতি। প্রথম সেশনের প্রথম ৮ ওভারেই দুই উইকেট তুলে নিয়ে আশার আলো দেখাচ্ছিল বাংলাদেশের বোলাররা।

তবে বাকি সময়ে আর কোনো উইকেট হারায়নি লঙ্কানরা। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার পাশাপাশি লাঞ্চ বিরতিতে গেছে দুই দল। লাঞ্চ বিরতির আগ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ২১০ রান। টাইগারদের থেকে এখনো পিছিয়ে আছে ১৫৫ রানে।

বুধবার (২৫ মে) তৃতীয় দিনের দ্বিতীয় বলে এবাদতের শিকার হয়ে কাসুন রাজিথা এবং সাকিবের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। এরপর মন্থর ব্যাটিং করতে থাকেন ক্রিজে থাকা দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ধনঞ্জয়া ডি সিলভা। তৃতীয় দিনের লাঞ্চ বিরতির আগ পর্যন্ত এই দুই ব্যাটার অপরাজিত আছেন যথাক্রমে ২৫ ও ৩০ রানে।

এর আগে দিনের দ্বিতীয় বলে উইকেট তুলে নিয়েছিলেন এবাদত হোসেন। লঙ্কান ব্যাটার কাসুন রাজিথাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান এবাদত। রাজিথা ১২ বল খেলে কোন রান করতে পারেননি। এরপর থেকেই মন্থর ব্যাটিং করতে থাকে ম্যাথিউস ও অধিনায়ক করুনারত্নে। তবে বেশিক্ষণ টিকেনি সেই জুটি।

সাকিব আল হাসান লঙ্কান অধিনায়ক ও তাদের সেরা খেলোয়াড়কে তুলে নেন। সাকিবের করা ফ্লাইট বলে বোল্ড হন লঙ্কান অধিনায়ক। ১৫৫ বলে করুনারত্নে করেছেন ৮০ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন সাকিব ও এবাদত।

মুশফিকুর রহিম ও লিটন দাসের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে সবকটি উইকেট হারিয়ে ৩৬৫ রান।

বাংলাদেশের প্রথম ইনিংসে ওয়ান ম্যান আর্মি হয়ে ক্রিজের একপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আশা-যাওয়া দেখেছেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। দ্বিতীয় দিনের শুরুতে লিটনের বিদায়ের পরে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউ।

ফলে তাকে মাঠ ছাড়তে হয়েছে ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি না করতে পারার আক্ষেপ নিয়ে। ৩৫৫ বল মোকাবিলায় ১৭৫ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার ইনিংসে ২১টি চারের মার ছিল। লিটন দাসও সেঞ্চুরি হাঁকান।

এদিকে বল হাতে লঙ্কানদের ইনিংসে আলো ছড়িয়েছেন কাসুন রাজিথা ও অসিথা ফার্নান্দো। কাসুন রাজিথা নিয়েছেন ৫ উইকেট, যা তার টেস্ট ইতিহাসে প্রথম। আর অসিথা ফার্নান্দো নিয়েছেন ৪ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *