অপরাধ ও দূনীতিপ্রচ্ছদ

বিসিএস দেওয়ার পর দিন ভর্তি পরীক্ষায় ধরা খেলেন মাসুদ



১০ হাজার টাকার বিনিময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা পড়েছেন মো. মাসুদ সরকার (২৫)। তিনি রংপুরের কারমাইকেল কলেজের শিক্ষার্থী। রোববার (৩১ অক্টোবর) স্নাতক প্রথমবর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে কলা অনুষদ থেকে তাকে আটক করা হয়।
জানা যায়, ভর্তি পরীক্ষার্থী জুলকারনাইন শাহীর পরিবর্তে পরীক্ষা দিতে আসেন মাসুদ সরকার। জুলকারনাইন শাহী ঢাকার ধানমন্ডি আইডিয়াল কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। পরীক্ষার হলে ভর্তি পরীক্ষার্থীর ছবির সঙ্গে মাসুদ সরকারের ছবির মিল না পাওয়ায় হলের দায়িত্বে থাকা শিক্ষকরা প্রক্টরিয়াল বডিকে খবর দেন।
পরে সহকারী প্রক্টর জিয়াউল ইসলাম ও মুহাম্মদ ইয়াকুব এসে মাসুদকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় মাসুদ প্রক্সির বিষয়টি স্বীকার করে বলেন, তিনি গত শুক্রবার ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছেন। ১০ হাজার টাকার চুক্তিতে ভর্তি পরীক্ষায় বদলি হিসেবে অংশ নিয়েছেন তিনি।
প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, ওই শিক্ষার্থীর ছবির সঙ্গে প্রবেশপত্রের ছবির কোনো মিল না থাকার বিষয়ে আমাদের জানানো হয়। তাকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *