আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

বিশ্বে প্রথম ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার দম্পতি

বিশ্বে প্রথম ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার দম্পতি

এবার বিশ্বে প্রথম ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার দম্পতি। রেকর্ড সপ্তমবারের মতো নারী বিশ্বকাপ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এরই সঙ্গে আরেকটি বিশ্বকাপ শিরোপার স্বাদ পেল অ্যালিসা হিলি।

বিশ্ব ক্রিকেটে স্বামী-স্ত্রী উভয়েই ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন এমন দাম্পত্য এই প্রথম। অ্যালিসা হিলি অস্ট্রেলিয়ার নারী দলের হয়ে বিশ্বকাপ জিতেছেন আর ২০১৫ সালে তার স্বামী মিচেল স্টার্ক জিতেছিলেন অস্ট্রেলিয়ার পুরুষ দলের হয়ে ওয়ানডে বিশ্বকাপ।

রোববার (৩ এপ্রিল) ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়ে সপ্তমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জিতে নেয় অস্ট্রেলিয়ার নারী দল। এরপর ট্রফি নিয়ে স্বামী স্টার্কের সঙ্গে ছবি তোলেন, যা সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে।

২০১৫ বিশ্বকাপ ফাইনালের পর এই প্রথম এই দম্পতির ছবি একসঙ্গে সোশ্যাল সাইটে দিয়েছে আইসিসি।

২০১৫ সালে পুরুষদের ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। অজিদের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের। ৮ ম্যাচে ২২ উইকেট নিয়ে বিশ্বকাপের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন। সেদিন স্বামীর পাশেই ছিলেন হিলি। মাঠেও যান জাতীয় দলকে সমর্থন করতে। বিশ্বকাপ শিরোপা হাতে নিয়ে স্টার্ক স্ত্রীর সঙ্গে ছবিও তুলেছিলেন। সাত বছর পর সেই ঘটনারই যেন পুনরাবৃত্তি ঘটল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *