খেলাধুলা

বিশ্বকাপের দল গোছাতে বিপিএলে নজর বিসিবির

ওয়ানডে বিশ্বকাপ শেষ হতেই বেজে উঠেছে টি-টোয়েন্টি ক্রিকেটের দামামা। আগামী ১ জুন থেকে মাঠে গড়াবে বৈশ্বিক এই মহারণ।

বৈশ্বিক এই টুর্নামেন্টের প্রায় সাড়ে ৪ মাস আগ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। অন্যদিকে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)।

সংক্ষিপ্ত সংস্করণে বেশ কয়েকটি টুর্নামেন্ট মাঠে গড়ালেও চলতি বছরে ক্রিকেটপ্রেমীদের জন্য সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপের স্কোয়াড বিবেচনায় বিপিএলেই দেশি ক্রিকেটারদের ওপর নজর থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

এ প্রসঙ্গে নির্বাচক বাশারের ভাষ্য, আশা করি, তারা (ক্রিকেটার) একটু ‍ওপরের দিকে ব্যাটিং করতে পারবে, ফ্র্যাঞ্চাইজি তাদের একটু ওপরের দিকে ব্যাটিং দেবে। যেন তারা একটু বেশি সময় ধরে ব্যাট করতে পারে। কারণ, ১০ ওভার পর ব্যাটিং করতে এসে খুব একটা সময় থাকে না। এ মুহূর্তে আমরা বিপিএলের দিকেই ফোকাস করছি।

বাশার যোগ করেন, টি-টোয়েন্টি দলটা তো আমাদের বেশ ভালো খেলছে। এখনও কিছুটা জায়গা আমাদের পূরণ করার বাকি আছে। মিডল-অর্ডারে এমনকি ওপেনিংয়েও আমাদের এমন কোনো ব্যাটার নেই যে প্রত্যাশা অনুযায়ী বড় স্কোর করতে পারে। একজন অলরাউন্ডার খুঁজছি আমরা। আমরা চাচ্ছি ম্যাচ উইনিং বোলার। তো কিছু কিছু জায়গা নিয়ে এখনও কাজ করার আছে।

এদিকে নির্বাচনী ব্যস্ততা শেষে আসন্ন বিপিএলকে সামনে রেখে অনুশীলনে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবকে নিয়ে সাবেক এই অধিনায়কের মন্তব্য, নির্বাচন নিয়ে ব্যস্ত ছিল সাকিব। তবে সব সময় কথা হয়েছিল। তার শারীরিক অবস্থা কেমন, সেটা নিয়ে বেশি কথা হয়েছে। তার ইনজুরিটা বড় চিন্তার বিষয়। সেটা ঠিক হলে, মাঠে নামতে সময় লাগবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *