খেলাধুলা

ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে পুরোপুরি তৈরি কাতার

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজনে পুরোপুরি প্রস্তুত কাতার। আটটি স্টেডিয়ামের মধ্যে সাতটি স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

বিশ্বকাপের জন্য তৈরি করা নান্দনিক এসব স্টেডিয়ামগুলোর মধ্যে অন্যতম ভেন্যু আল ওয়াকরা আল জোনোভ স্টেডিয়াম। আল জোনোভ স্টেডিয়ামটির সৌন্দর্য দেখে উচ্ছ্বসিত ফুটবলপ্রেমীরা।

২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের জন্য তৈরি করা আটটি স্টেডিয়ামের মধ্যে সাতটি স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে ইতিমধ্যে উদ্বোধন করা হয়েছে। সবগুলো স্টেডিয়ামের ডিজাইনে রয়েছে আরব অঞ্চলের ইতিহাস ঐতিহ্যের সংস্কৃতির ছোঁয়া।

উদ্বোধনকৃত ২০২২ ফুটবল বিশ্বকাপের অন্যতম ভেন্যু আল ওয়াকরা আল জোনোভ স্টেডিয়ামটিরও নির্মাণে রয়েছে আরব অঞ্চলের ঐতিহ্যের সংস্কৃতির ছোঁয়া।

ঝিনুকের আদলে নির্মাণ করা হয়েছে আল জোনোভ স্টেডিয়ামটি। স্টেডিয়ামটি দেখতে এসে এর সৌন্দর্য দেখে উচ্ছ্বসিত ফুটবলপ্রেমী প্রবাসীরা।

এক প্রবাসী বাংলাদেশি বলেন, এই স্টেডিয়ামটি নিপুণভাবে নির্মিত। আরও পাঁচ-সাতটা স্টেডিয়াম আমি ঘুরেছি। বিশ্বকাপকে সামনে রেখে এগুলো নির্মাণ করা হয়েছে। এগুলো খুবই দৃষ্টিনন্দন।

আরেক প্রবাসী জানান, ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের জন্য নির্মিত সবগুলো স্টেডিয়াম দৃষ্টিদন্দন স্থাপত্যশৈলীতে তৈরি করা হয়েছে। ডিজাইনে রয়েছে আধুনিকতার ছোঁয়া। স্টেডিয়ামগুলোর মধ্যে শুধুমাত্র বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু লুসাইল সিটি স্টেডিয়াম উদ্বোধনের অপেক্ষায়।

আরো পড়ুন:

সাইপ্রাস আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশি শিব শংকর পালের অংশগ্রহণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *