প্রচ্ছদ

বিদ্যুৎ না থাকায় জামিনের পরও ২ রাত কারাগারে ছিলেন আরিয়ান!

চার সপ্তাহ কারাগারে থাকার পর শনিবার (৩০ অক্টোবর) মুক্তি পেয়েছেন বলিউড কিং শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান। মাদক মামলায় কারাভোগের পর মুক্তি পেয়ে সোজা বাড়িতে গেছেন তিনি।

বৃহস্পতিবারই (২৮ অক্টোবর) আরিয়ান খানকে জামিন দিয়েছিলেন বম্বে হাইকোর্ট। কিন্তু তারপরও দুই রাত আর্থার রোড জেলের কুঠুরিতেই কেটেছে শাহরুখ পুত্রের। রায়ের বিস্তারিত প্রতিলিপি বা জামিনের শর্ত প্রকাশ্যে আনেননি আদালত। তাই সেই রাতটিও জেলে থাকতে হয় আরিয়ানকে। যদিও সবাই ধরে নিয়েছিল শুক্রবার বিকেলেই মান্নাতে ফিরবেন আরিয়ান।

জামিন পাওয়ার পরও দেরি হলো? সেই কথা ফাঁস করেছেন আরিয়ানের বন্ধু তথা ক্রুজ ড্রাগ পার্টি কাণ্ডের সহ-অভিযুক্ত আরবাজ মার্চেন্টের বাবা আসলাম মার্চেন্ট। তিনি নিজেও পেশায় একজন আইনজীবী।

তিনি জানান, ‘কাগজপত্র তৈরির কাজ সেশন কোর্টে আটকে যায়। আসলে যখন আরিয়ানের জামিন পরোয়ানা টাইপ করা হচ্ছিল ঠিক তখনই গোটা সেশন কোর্টের বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। প্রায় ২৫ থেকে ৩০ মিনিট পর বিদ্যুৎ আসে’।

এই দেরির জন্যই নির্ধারিত সময় সাড়ে ৫টার মধ্যে জামিনের পরোয়ানা নিয়ে আর্থার রোড জেলে হাজির হতে পারেননি আরিয়ানের আইনজীবীরা।

নিয়ম রয়েছে, বিকেল সাড়ে ৫টার পর কোনো অভিযুক্তের জামিন পরোয়ানা গ্রহণ করবে না কারা কর্তৃপক্ষ। সূর্যাস্তের পর বন্দিদের মুক্তি দেওয়ার নিয়ম নেই।

উল্লেখ্য, গত ২ অক্টোবর রাতে মুম্বাই উপকূলে একটি গোয়াগামী প্রমোদতরী থেকে আরিয়ানসহ কয়েকজনকে আটক করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। জিজ্ঞাসাবাদ শেষে ৩ অক্টোবর তাকে গ্রেফতার করা হয়।

এরপর দুই দফায় তার জামিন আবেদন নাকচ করে দিয়েছিলেন আদালত। বেশ কয়েকবার পেছানো হয় জামিন আবেদনের শুনানি। সবশেষে গত ২৮ অক্টোবর তার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। তবে জামিন পেলেও বেশ কিছু শর্ত মেনে চলতে হবে আরিয়ানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *