বিনোদনশোবিজ

আবার হলো দেখা সালমান-ভাগ্যশ্রীর

বিনোদন ডেস্ক, ধূমকেতু বাংলা: সেই ১৯৮৯ সালে ম্যায়নে পেয়ার কিয়া ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করে দুই নতুন মুখ—সালমান খান ও ভাগ্যশ্রী। এই সিনেমার পর দুজনের আর একসঙ্গে কাজ করা হয়নি। ভাগ্য তাদের জীবনতরীকে বিপরীত দুই ঘাটে নিয়ে ভিড়িয়েছে। সালমান বলিউডে ‘মাস্তানি’ করছেন বছরের পর বছর। অন্যদিকে বিয়ের পর ইন্ডাস্ট্রি থেকে একেবারেই দূরে চলে যান ভাগ্যশ্রী। মধ্যে টুকটাক কাজ করলেও, একপর্যায়ে পুরো বিনোদনজগৎ থেকে হাওয়া হয়ে যান এই তারকা।

তবে প্রথম সিনেমার স্মৃতি কি ভোলা যায়! আর সেই ছবি যদি হয় ইন্ডাস্ট্রির একটা মাইলফলক। বছরের পর বছর চর্চায় থাকে। গান বাজতে থাকে ক্যাসেট, সিডি থেকে ইউটিউবে। এসব ছবিতে শিল্পীদের মধ্যেও একটা বন্ধন তৈরি হয়ে যায়। ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ঠিক এমনই একটি সিনেমা।

এই ছবির দুই শিল্পীর দেখা হয়ে গেলে সেটাও সংবাদের শিরোনাম হয়। যেমন শিরোনাম হয়েছে সালমান-ভাগ্যশ্রীর সাম্প্রতিক মোলাকাত।

সুযোগটা করে দিল ‘বিগ বস’। এই রিয়েলিটি শোর উইকেন্ড কা ওয়ার এপিসোডে একসঙ্গে উপস্থিত হলেন সালমান ও ভাগ্যশ্রী। তাদের সেই যুগল ছবি ও ভিডিও ফেসবুক, টুইটারে শেয়ার করেছে কালার্স চ্যানেল কর্তৃপক্ষ। ভিডিওতে হালকা গোলাপি রঙের শাড়িতে উজ্জ্বল ভাগ্যশ্রী। স্যুট-বুট পরে সাইকেল চালিয়ে স্টেজে প্রবেশ করেন সালমান। নেপথ্যে বাজতে থাকে ম্যায়নে পেয়ার কিয়া ছবির সেই আইকনিক গান—‘তুম লাড়কি হো’। এরপরই সালমানকে ভাগ্যশ্রীর হাত ধরে সাইকেল চালাতে দেখা যায়।

অনুষ্ঠানে ভাগ্যশ্রী জানান, চলচ্চিত্র থেকে তার দূরে থাকার কারণ, ‘২০১৪ সালে আমার টেলিভিশন শো “লট আও তৃষা”র শুটিংয়ে প্রথম খেয়াল করি, আমার ডান হাত নাড়াতে সমস্যা হচ্ছে। চিকিৎসকেরা আমার হাতে অস্ত্রোপচার করার কথা বলেছিলেন। শুনে আমি ভয় পেয়ে গিয়েছিলাম। ধীরে ধীরে সেটা নিজে নিজেই সেরে যায়, যদিও অনেক সময় লেগেছিল। এটা ওদের অবাক করেছিল। বুঝেছিলাম, বাড়িতে সাধারণ জীবনযাপন একজনকে সেরে উঠতে সাহায্য করতে পারে।’

আনন্দের কথা, আবার চলচ্চিত্রে ফিরেছেন ভাগ্যশ্রী। প্রায় এক যুগ পর থালাইভি ছবিতে তাকে মায়ের ভূমিকায় দেখা গেছে। জানা গেছে, এখন থেকে তিনি কাজ করবেন নিয়মিত।

ভাগ্যশ্রীর মতে, দেশের আনাচে-কানাচে মানুষের কাছে নিজের ছবি নিয়ে পৌঁছানোর মজাই আলাদা। ৫২ বছরের এই অভিনেত্রী বলেন, ‘কয়েক বছর আগে স্পেনে গিয়েছিলাম। সেখানে এখনো মানুষ আমায় দেখে চিনতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *