রাজনীতি

বিক্ষোভের ডাক দিলো জামায়াত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস-বিদ্যুৎ সংকটের সমাধান ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী রোববার (২৮ জানুয়ারি) বিক্ষোভ কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামী।

বুধবার (২৪ জানুয়ারি) এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এই কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, বর্তমানে দেশে মহাসংকট চলছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি জনগণের মাঝে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করেছে। দরিদ্র জনগণ দিনে এক বেলাও পেট ভরে খেতে পারছে না। এর সঙ্গে গ্যাস-বিদ্যুৎ ও পানির সমস্যার কারণে জনগণের দুঃখ-কষ্টের সীমা ছাড়িয়ে গিয়েছে। সব সংকটের মূল কারণ ভোটারবিহীন ডামি নির্বাচন করে সরকারের ক্ষমতায় থাকা। তামাশার নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন ছাড়া মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয়।

বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং গ্যাস-বিদ্যুৎ সংকটের সমাধান করার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও অবিলম্বে প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে সারাদেশের সব মহানগরীতে আগামী ২৮ জানুয়ারি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *