আইন আদালত

বাসে ভাড়া ৯ টাকা বেশি নেয়ায় জরিমানা হলো ২ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: মৌমিতা পরিবহনের একটি বাসে নারায়ণগঞ্জ থেকে গাবতলী যাচ্ছিলেন এক যাত্রী। তার কাছে থেকে বাসের সুপারভাইজার ৯ টাকা বেশি ভাড়া নেয়ার অভিযোগে বাসটিকে ২ হাজার টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ নভেম্বর) রাজধানীর কলাবাগানে বেলা ১২টায় থেকে গণপরিবহনে বাড়তি ভাড়া আদায় বন্ধে ডিএমপির অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এ জরিমানা করা হয়। এতে দায়িত্ব পালন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত চলাকালীন নারায়ণগঞ্জ থেকে সাভারগামী মৌমিতা পরিবহনের একটি বাস থামানো হয় কলাবাগান পুলিশবক্সের পাশে। যাত্রীদের সঙ্গে কথা বলার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জানতে পারেন, এক যাত্রীর কাছ থেকে ৬১ টাকার ভাড়া ৭০ টাকা রেখেছে বাসের সুপারভাইজার। ভাড়া বেশি রাখার বিষয়ে বাসের সুপারভাইজার শহীদুল ইসলাম সদুত্তর দিতে পারেননি। এ অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ২ হাজার টাকা জরিমানা করেন এবং পরবর্তীতে ভাড়া বেশি না নেয়ার বিষয়েও সতর্ক করে দেন।

ডিজেলের দাম ২৩ শতাংশ বাড়ানোর পর এই জ্বালানিতে চালিত বাস ভাড়া ২৭ শতাংশ বাড়ানো হলেও কোনো কোনো রুটে নেয়া হচ্ছে অতিরিক্ত ৫০ শতাংশ ভাড়া। বাড়তি ভাড়া নিচ্ছে সিএনজিচালিত বাসও। যাত্রীদের আপত্তিতে কোনো কান দিচ্ছেন না ড্রাইভার ও হেল্পাররা।

আরো পড়ুন:

রাজধানীতে আর ওয়েবিলে বাস চলবে না: মালিক সমিতি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *