খেলাধুলা

বার্সার নতুন কোচ হিসেবে যোগ দিলেন জাভি

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান হলো। নতুন কোচের নাম ঘোষণা করেছে বার্সেলোনা। রোনাল্ড কোম্যানের উত্তরসূরি হিসেবে নূ-ক্যাম্পে ফিরে এসেছেন জাভি হার্নান্দেজ। যিনি খেলোয়াড় হিসেবে এই ক্লাবেই ২৪টি বছর কাটিয়েছেন এবং জিতেছেন অসংখ্য ট্রফি। এবারও তার লক্ষ্য একই। কেবল দায়িত্ব বদল হয়েছে। আগে ছিলেন মাঠে, আর এখন থাকবেন ডাগআউটে।

অবশ্য গতকাল (৫ নভেম্বর) বিকেলেই আনুষ্ঠানিকভাবে জানা যায় যে, বার্সার পরবর্তী কোচ হচ্ছেন জাভি। কাতারি ক্লাব আল-সাদ এক বিবৃতিতে তথ্যটি নিশ্চিত করে। আর দিবাগত রাতে এ কথা আনুষ্ঠানিকভাবে জানালো বার্সেলোনা।

এক বিবৃতিতে কাতালান ক্লাবটি জানিয়েছে, আপাতত ২০২৪ সাল পর্যন্ত চুক্তি। অর্থাৎ আগামী আড়াই মৌসুম বার্সার দায়িত্বে থাকবেন জাভি হার্নান্দেজ। যদি তিনি ক্লাবটির আগের জৌলুশ ফিরিয়ে আনতে পারেন, তাহলে জাভির সঙ্গে চুক্তির মেয়াদ আরও বাড়ানো হবে। আগামী সোমবার (৮ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে জাভিকে নতুন কোচ হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হবে।

২০১৫ সালে বার্সা ছেড়ে আল-সাদের সঙ্গে চুক্তি করেন জাভি। সেখানে চার বছর খেলার পর অবসর নেন এবং ২০১৯ সালে ক্লাবটির কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। কোচ হিসেবে আল-সাদকে মোট সাতটি শিরোপা জিতিয়েছেন তিনি।

আরো পড়ুন:

বাংলাদেশি পুলিশ কর্মকর্তার অসাধারণ সাফল্য আয়রনম্যান প্রতিযোগিতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *